“দেশের নতুন সংসদ ভবনের নাম হোক ‘হিন্দু রাষ্ট্র ভবন”, দাবি হিন্দু মহাসভার

1693
"দেশের নতুন সংসদ ভবনের নাম হোক ‘হিন্দু রাষ্ট্র ভবন"

“দেশের নতুন সংসদ ভবনের নাম হোক; ‘হিন্দু রাষ্ট্র ভবন”; এমনটাই দাবি তুললেন হিন্দু মহাসভা। সংসদের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দিল্লিতে হয়েছে; এই ভূমিপুজোর অনুষ্ঠান। দিনটিকে ঐতিহাসিক দিন বলে; মতপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী মোদী। নতুন সংসদ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করে; প্রধানমন্ত্রী মোদী বলেছেন; “আজ একটা ঐতিহাসিক দিন। আজ এমনটা একটা দিন যেন; ভারতেরই ভিত্তি প্রস্তর স্থাপিত হল। বর্তমানের সংসদ ভবন যদি ১৯৪৭ সাল থেকে; স্বাধীন ভারতকে দিশা দেখিয়ে থাকে; তাহলে সংসদের নতুন ভবন একটি নতুন ও আত্মনির্ভর ভারতের একটা সাক্ষ্য হয়ে উঠবে”। এবার সেই নতুন ভবনের নাম; রাখা নিয়েই উঠে গেল দাবি।

নতুন সংসদ ভবন প্রোজেক্টের ঘোষণা; গত বছর সেপ্টেম্বর মাসে করা হয়েছিল। এই প্রোজেক্ট অনুযায়ী, একটি ত্রিভুজাকার সংসদ ভবনের নির্মাণ করা হবে। নতুন এই সংসদ ভবনে ৯০০ থেকে ১২০০ সাংসদের; বসার জায়গা থাকবে। ২০২২ এর আগস্ট মাসের মধ্যেই; এই নির্মাণ সম্পূর্ণ হওয়ার কথা। ২০২২ সালে দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে; এই নতুন সংসদ ভবনের উদ্বোধন করা হবে।

আরও পড়ুনঃ “মনমোহন মনোনীত, মোদী প্রধানমন্ত্রিত্ব অর্জন করেছেন”, প্রণবের বইয়ে বড় স্বীকৃতি মোদীকে

"দেশের নতুন সংসদ ভবনের নাম হোক ‘হিন্দু রাষ্ট্র ভবন", দাবি হিন্দু মহাসভার

নতুন সংসদ ভবন তৈরির কাজ শেষ করতে হবে; ২০২২ সালের গোড়ার মধ্যে। সূত্রের খবর, নতুন ইতিহাস গড়ার দিনক্ষণও বেঁধে দিয়েছেন; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২৬ জানুয়ারি, ২০২২, নতুন সংসদ ভবনের সম্ভাব্য উদ্বোধনের তারিখও; স্থির করে ফেলা হয়েছে প্রধানমন্ত্রীর নির্দেশের পরেই। দেশের স্বাধীনতার ৭৫ তম বছরে, প্রজাতন্ত্র দিবসের দিনই; প্রধানমন্ত্রীর হাতে যাতে নতুন সংসদ ভবনের উদ্বোধনের কাজ করা সম্ভব হয়; তা নিশ্চিত করার জন্য উঠে পড়ে লেগেছে সরকারের শীর্ষ স্তর।

আর এর মধ্যেই হিন্দু মহাসভার প্রধান স্বামী চক্রপাণি মহারাজ দাবি করেছেন যে; নতুন সংসদ ভবনের নাম ‘হিন্দু রাষ্ট্র ভবন’ হওয়া উচিৎ। স্বামী চক্রপাণি বলেছেন; “হিন্দু মহাসভা এই নির্মাণাধীন সংসদের নাম; ‘হিন্দু রাষ্ট্র ভবন’ করার জন্য মকর সংক্রান্তিতে; গোটা দেশে স্বাক্ষর অভিযান চালাবে”। এর সঙ্গে সঙ্গে, চক্রপাণি মহারাজের তরফ থেকে, একটি আবেদন; প্রধানমন্ত্রী কার্যালয়েও পাঠানো হয়েছে। সেখানেও নতুন সংসদ ভবনের নাম; ‘হিন্দু রাষ্ট্র ভবন’ রাখার দাবি তোলা হয়েছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন