ভারত পাকিস্তান সম্পর্ক শেষ, হিন্দি সিনেমা থেকে পাক শিল্পীদের বয়কট করল বলিউড

5519
ভারতের সঙ্গে সম্পর্ক শেষ করেছে পাকিস্তান, পাক শিল্পদের বাড়ি পাঠাতে উদ্দ্যোগ নিল এআইসিডাব্লুএ/The News বাংলা
ভারতের সঙ্গে সম্পর্ক শেষ করেছে পাকিস্তান, পাক শিল্পদের বাড়ি পাঠাতে উদ্দ্যোগ নিল এআইসিডাব্লুএ/The News বাংলা

ভারতের সঙ্গে সব সম্পর্ক শেষ পাকিস্তানের; এবার পাক শিল্পীদের বাড়ি পাঠাতে উদ্দ্যোগ নিল বলিউড। বৃহস্পতিবার পাকিস্তান ভারতীয় চলচ্চিত্র প্রদর্শনের নিষেধাজ্ঞার পরে; অল ইন্ডিয়ান সিনেমা ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন (এআইসিডাব্লুএ) পাকিস্তানি শিল্পী; কূটনীতিক এবং পাকিস্তানের জনগণের সঙ্গে সবরকম দ্বিপাক্ষিক সম্পর্কের উপর নিষেধাজ্ঞার দাবি করেছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের তথ্য ও সম্প্রচার বিষয়ক বিশেষ উপদেষ্টা ফিরদৌস আশিক আওয়ান বৃহস্পতিবার ঘোষণা করেছিলে; পাকিস্তানে আর দেখা যাবে না কোন ভারতীয় ছবি। এর পাল্টা উত্তরে ভারত পাক শিল্পদের উপর নিষেধাজ্ঞা দাবী করে।

আরও পড়ুনঃ জুম্মা বারে ছন্দে ফিরছে চেনা ভূস্বর্গ, খুলছে স্কুল কলেজ দোকানপাট

অল ইন্ডিয়ান সিনেমা ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন বা এআইসডাব্লিউ লিখিত ভাবে জানায়; “পাকিস্তান সরকার পাকিস্তানে ভারতীয় সিনেমা নিষিদ্ধ করার প্রসঙ্গে এআইসিডাব্লুএ সমস্ত ফিল্ম ইন্ডাস্ট্রিকে পাকিস্তানী শিল্পী; সংগীতশিল্পী এবং কূটনীতিকদের সাথে যে কোনও সম্পর্ককে সম্পূর্ণ বন্ধ করার আহ্বান জানিয়েছে”।

আরও পড়ুনঃ জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেল, সৃজিতের ‘এক যে ছিল রাজা’

পাকিস্থানের ‘নো টু ইন্ডিয়া’-এর পর; বাণিজ্য ও দ্বিপক্ষীয় সম্পর্কের জন্য কঠোর “পাকিস্তানকে না বলুন” দাবি করেছে এআইসিডাব্লুএ। বিবৃতিতে বলা হয়েছে; “পুরো ফিল্ম ইন্ডাস্ট্রি এবং সিনেমা শিল্পীরা কাজ করতে অস্বীকার করেছেন; যতক্ষণ না পাকিস্তানি চলচ্চিত্র নির্মাতারা; শিল্পী এবং ব্যবসায়িক অংশীদারের সম্পূর্ণ নিষেধাজ্ঞান রয়েছে।”

আরও পড়ুনঃ স্টিভেন স্পিলবার্গের অ্যাকশন ওয়েব সিরিজে শাবানা আজমি

ভারত ৩৭০ এবং ৩৫এ ধারা বাতিল করার পরে দুই দেশের মধ্যে উত্তেজনা আরও বেড়ে যায়।এআইসডাব্লিউএর সভাপতি সুরেশ গুপ্তার সাহসী সিদ্ধান্তের জন্য স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করেছেন। পুরো ফিল্ম ইন্ডাস্ট্রি এবং ১.৩ বিলিয়ন ভারতীয়দের পক্ষ থেকে তাদের ভাগ্য কামনা করেছেন শাহ-মোদী।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন