টোকিও অলিম্পিকেও ভারত বনাম পাকিস্তান, নীরজ চোপড়া বনাম আর্শাদ নাদিম

4784
টোকিও অলিম্পিকেও ভারত বনাম পাকিস্তান, নীরজ চোপড়া বনাম আর্শাদ নাদিম
টোকিও অলিম্পিকেও ভারত বনাম পাকিস্তান, নীরজ চোপড়া বনাম আর্শাদ নাদিম

টোকিও অলিম্পিকেও ভারত বনাম পাকিস্তান; নীরজ চোপড়া বনাম আর্শাদ নাদিম। ক্রিকেট হোক বা হকি-যে কোনও খেলায়, ভারত বনাম পাকিস্তান মানেই; ক্রীড়াপ্রেমীদের মধ্যে আলাদা উৎসাহ। তবে টোকিও অলিম্পিকেও যে, ভারত বনাম পাকিস্তান লড়াই শুরু হবে; সেটা কেউই ভাবেননি। আর সেই লড়াই কিনা হতে যাচ্ছে; পুরুষদের জ্যাভলিন থ্রোয়ে। কোয়ালিফাইং রাউণ্ডে গ্রুপ এ থেকে; ভারতের নীরজ চোপড়া প্রথম হয়ে উঠেছেন ফাইনালে। অন্যদিকে, গ্রুপ বি-তে প্রথম হয়ে ফাইনালে উঠেছেন; পাকিস্তানের আর্শাদ নাদিম। তারপরেই সোশ্যাল মিডিয়ায়; ভাইরাল হয় দুজনের একটি ছবি।

২০১৮ সালের, জাকার্তা এশিয়ান গেমসের একটি পুরনো ছবি; ভাইরাল হয়। ওই এশিয়ান গেমসে; জ্যাভলিনে সোনা পেয়েছিলেন ভারতের নীরজ। আর ব্রোঞ্জ পেয়েছিলেন; পাকিস্তানের আর্শাদ। পোডিয়ামে পদক গলায় নীরজ চোপড়া ও পাকিস্তানের জ্যাভলিন থ্রোয়ার আর্শাদ নাদিম; এই ছবি ভাইরাল হতে সময় লাগেনি।

আরও পড়ুন; কোয়ালিফাইং রাউণ্ডে ফার্স্ট হয়ে, অলিম্পিক ফাইনালে ভারতীয় সেনার সুবেদার

এবার নীরজ চোপড়া; স্কোর করেছেন ৮৫.৬৫। অন্যদিকে আর্শাদ; স্কোর করেছেন ৮৫.১৬। পয়েন্টের বিচারে লড়াই; একেবারে সেয়ানে সেয়ানে। জ্যাভলিনের ফাইনালেও যে ভারত-পাকিস্তান লড়াই যে; একেবারে হাড্ডাহাড্ডি হবে; তা কোয়ালিফাইং রাউন্ডের ফলাফলেই স্পষ্ট।

আরও পড়ুন; টোকিও অলিম্পিকে ভারতের চতুর্থ পদক নিশ্চিত, সোনা না রুপো এটাই এখন দেখার

অনেকেই ভবিষ্যৎবানী করেছেন; এবারের পোডিয়ামে দেখা যাবে ভারত ও পাকিস্তানের দুই প্রতিযোগীকে। নীরজ ভারতীয় সেনার সুবেদার; আর প্রতিপক্ষ পাক নাদিম অবশ্য প্রথমে ভাবেননি জ্যাভলিন থ্রো করবেন। নাদিম শুরুতে; ক্রিকেট খেলতেন। পরে এক জ্যাভিলন কোচের নজরে পড়ে; খেলা বদলালেন। আর সেখান থেকেই; ধীরে ধীরে সাফল্যের সরণীতে। এশিয়ান গেমসে পেয়েছেন ব্রোঞ্জ; যেখানে নীরজ চোপড়া জেতেন সোনা। কোয়ালিফাইং রাউন্ডের পর, অলিম্পিকের ফাইনালে; ভারত পাকিস্তানের এই দুই খেলোয়াড়ের লড়াইয়ের দিকে; নজর থাকবে দুই দেশের কয়েক কোটি মানুষের।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন