“চিনের বিরুদ্ধে ‘এয়ার স্ট্রাইক’ করতে, সম্পূর্ণ প্রস্তুত ভারতের বিমানবাহিনী”, জানালেন এয়ার মার্শাল আরকেএস ভাদোরিয়া

2057
"চিনের বিরুদ্ধে 'এয়ার স্ট্রাইক' করতে, সম্পূর্ণ প্রস্তুত ভারতের বিমানবাহিনী", জানালেন এয়ার মার্শাল আরকেএস ভাদোরিয়া

চিনের বিরুদ্ধে ‘এয়ার স্ট্রাইক’ করতে; সম্পূর্ণ প্রস্তুত ভারতের বিমানবাহিনী। ভারতের বিমানবাহিনীর এয়ার মার্শাল আরকেএস ভাদোরিয়া (RKS Bhadauria); স্পষ্ট জানিয়ে দিলেন; রাফাল যুদ্ধ বিমান আসার পর থেকে, ভারতের ক্ষমতা আরও বৃদ্ধি পেয়েছে। শত্রুর মোকাবিলা করাতে; সম্পূর্ণ প্রস্তুত ভারতীয় সেনা। প্রয়োজন পড়লে দ্রুত হামলা করতে; পিছ-পা হবে না ভারত। দরকার হলে সীমান্তে চিনের বিরুদ্ধে; ‘এয়ার স্ট্রাইক’ করবে ভারত; পরিষ্কার জানিয়ে দিলেন এয়ার মার্শাল আরকেএস ভাদোরিয়া।

এয়ার মার্শাল আরকেএস ভাদোরিয়া বলেন; “আগামী পাঁচ বছরে আমরা ৮৩ টি; এলসিএ তেজস মার্ক ১এ আনতে চলেছি। সেই সঙ্গে বরাত দেওয়া হবে; এইচটিটি-৪০ ট্রেনার এয়ারক্রাফ্ট এবং লাইট কমব্যাট হেলিকপ্টার”। ইন্ডিয়ান এয়ার ফোর্সের প্রধান এও বলেন; “ভারত-চিন সীমান্ত স্ট্যান্ড অফে; এয়ারস্ট্রাইক করার প্রয়োজন পড়েনি। তবে এই পরিস্থিতির জন্যেও; সম্পূর্ণ তৈরি রয়েছে দেশ। ভারতীয় বায়ু সেনা; যে কোনও রকমের যুদ্ধের জন্যে প্রস্তুত”।

আরও পড়ুনঃ মোদীর সঙ্গে বৈঠকে জগন মোহন, এনডিএ জোটে কি ওয়াইএসআর কংগ্রেস

পাকিস্তান এবং চিনের সঙ্গে; সীমান্তে ক্রমে সংঘাত বাড়ছে ভারতের। এমন পরিস্থিতিতে, এয়ার মার্শালের এই উক্তি; যথেষ্ট তাত্‍পর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। মে মাসে লাদাখে চিন কী করতে চেয়েছিল; তা ভালোই বুঝতে পেরেছিল ভারত। সেই মতো দ্রুত প্রস্তুতি নিয়েছিল সেনাবাহিনী এবং বায়ুসেনা। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাত্‍কারে ভাদোরিয়া বলেন; “পাকিস্তান এবং চিন হাত মিলিয়ে কাজ করছে। ভারতের উপর দখলদারিতে; কোনও পরিস্থিতিতেই সফল হবে না চিন”।

ইন্ডিয়ান এয়ার ফোর্সের প্রধান, এয়ার মার্শাল আরকেএস ভাদোরিয়া আরও বলেন; “প্রতিটি গুরুত্বপূর্ণ অঞ্চলে; সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। লাদাখ খুব ছোট একটা জায়গা। আমাদের অবস্থানও সুপরিকল্পিত। দ্বিপাক্ষিক যুদ্ধের জন্যে; আমরা সম্পূর্ণভাবে প্রস্তুত। যে কোনও কঠিন পরিস্থিতির; মোকাবিলার জন্যে তৈরি রয়েছি। সীমান্তে চিনের বিরুদ্ধে ‘এয়ার স্ট্রাইক’ করতে; সম্পূর্ণ প্রস্তুত ভারতের বিমানবাহিনী”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন