কাশ্মীরে ভেঙে পড়ল ভারতীয় বিমানবাহিনীর হেলিকপ্টার

478
কাশ্মীরে ভেঙে পড়ল ভারতীয় বিমানবাহিনীর হেলিকপ্টার/The News বাংলা
কাশ্মীরে ভেঙে পড়ল ভারতীয় বিমানবাহিনীর হেলিকপ্টার/The News বাংলা

যান্ত্রিক ত্রুটির জন্য ফের ভেঙে পড়ল ভারতীয় বিমানবাহিনীর পণ্যবাহী কপ্টার ‘এমআই-১৭’। প্রাণ হারালেন বায়ুসেনার দুই জওয়ান। জম্মু-কাশ্মীরের বাডগাম জেলায়, বুধবার দুপুরে এই ঘটনা ঘটে। পণ্যবাহী কপ্টার ‘এমআই-১৭’ এর দুই পাইলট সহ যাত্রী ৪ বিমান কর্মীর মৃত্যু হয়েছে বলেই জানিয়েছে ভারতীয় বিমান বাহিনী।

কাশ্মীরের বাডগাম জেলা পুলিশের সুপার জানিয়েছেন, এ দিন সকাল ১০টা নাগাদ বাদগামের গারেন্দ কালান গ্রামে একটি মাঠের উপর ভেঙে পড়ে বায়ুসেনার একটি পণ্যবাহী কপ্টার ‘এমআই-১৭’। তাঁর কথায়, ‘‘এখনও পর্যন্ত দুজনের দেহ উদ্ধার করা গিয়েছে। আরও দুই দেহের খোঁজে চলছে তল্লাশি’’।

তবে ভেঙে পড়া পণ্যবাহী কপ্টার ‘এমআই-১৭’-এর সওয়ার দুই জওয়ানকে শনাক্ত করা যায়নি বলে বাদগাম জেলা পুলিশ সূত্রের খবর। বাডগামে এমআই-১৭ হেলিকাপ্টার ভেঙে পরে। এই ঘটনাটি ঘটে বাডগামে গেরেন্ড কালান গ্রামে সকাল ১০ টা বেজে ৪০ মনিটে, মারা যান দুই পাইলট। পরে জানা যায় দুই পাইলট সহ ৪জন কর্মীই মারা গেছেন। যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা বলে জানা গেছে।

কি ভাবে এই ঘটনা ঘটল তা তদন্ত করে দেখছে ভারতীয় বায়ুসেনা। কি কারনে এই দুর্ঘটনা ঘটল, কি ভাবে দুই পাইলট সহ ৪জন কর্মীই মারা গেলেন সেটাই তদন্ত করে দেখা হবে। ভারত পাক এই যুদ্ধের আবহাওয়ায় কি ভাবে হেলিকপ্টার ধ্বংসের মত ঘটনা ঘটল সেটাই ভাবাচ্ছে বিমান বাহিনী কর্তাদের।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন