আবারও বালাকোটের মতো বিমান হামলার জন্য প্রস্তুত ভারতীয় বায়ুসেনা

244
বালাকোটের মতো বিমান হামলার জন্য প্রস্তুত ভারতীয় বায়ুসেনা/The News বাংলা
বালাকোটের মতো বিমান হামলার জন্য প্রস্তুত ভারতীয় বায়ুসেনা/The News বাংলা

নতুন আইএএফ এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদৌড়িয়া; দায়িত্ব নিয়েই হুমকি দিলেন পাকিস্তানকে। কাশ্মীর নিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের অবিচ্ছিন্ন পারমাণবিক যুদ্ধের হুমকির কথা তুলে তিনি জানিয়ে দিলেন; ভারতীয় বিমানবাহিনী যে কোনও চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছে। তাই পাকিস্তানের উচিত সাবধান হয়ে যাওয়া। তিনি বলেন; আবারও বালাকোটের মতো বিমান হামলার জন্য প্রস্তুত ভারতীয় বায়ুসেনা।

সোমবার এয়ার মার্শাল বিএস ধানোয়া নিজের পদ থেকে অবসর নেওয়ার পর, মার্শাল রাকেশ কুমার সিং ভদৌরিয়া; সোমবার বিমান বাহিনী প্রধানের পদ গ্রহণ করেন। বালাকোট বিমান হামলার সময় আইএএফ-এর নেতৃত্বদানকারী আরকেএস ভাদৌড়িয়া দায়িত্বে এসেই বলেছেন, ভবিষ্যতে বালাকোটের মত; যে কোনও চ্যালেঞ্জের জন্য ভারতীয় যুদ্ধবিমান বাহিনী প্রস্তুত।

আরও পড়ুনঃ কালিয়ার চলে যাওয়ার দিনে শোলে ছবির বিখ্যাত ডায়ালগ

কাশ্মীর ইস্যুতে বিশ্বব্যাপী সাহায্য না পাওয়া সত্ত্বেও, এবং বিশ্ব জুড়ে নিন্দিত হবার পরেও; পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ২৮শে সেপ্টেম্বর আবারও কাশ্মীর নিয়ে ভারতের সঙ্গে পারমাণবিক যুদ্ধে ও যুদ্ধ হলে ভয়াবহ পরিণতির হুঁশিয়ারি দিয়েছেন।

আরও পড়ুনঃ তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিয়েও, নারদা কান্ডে রেহাই নেই মুকুলের

ইমরান খানের এই মন্তব্যের জবাবে আরকেএস ভাদৌড়িয়া জানান; “ভারত সবসময়ই যে কোন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। বালাকোটের সময় বায়ুসেনা প্রস্তুত ছিল; পরেরবার এর জন্যও প্রস্তুত আছি আমরা। যারা যুদ্ধ করতে চায় তাদের মনে রাখা দরকার, ভারতীয় সেনা যে কোনও চ্যালেঞ্জ; যে কোনও হুমকির মুখোমুখি হতে প্রস্তুত থাকে”।

আরও পড়ুনঃ অমিত শাহের হাত ধরে বিজেপিতে গিয়ে সব্যসাচী দত্ত প্রমাণ করবেন, এতদিন তৃণমূলেই ছিলেন

ফেব্রুয়ারিতে বালাকোট বিমান হামলায় ধ্বংস হওয়া জয়শ-ই-মোহাম্মদ সন্ত্রাসী শিবিরগুলিকে পুনরায় সক্রিয় করার বিষয়ে পাকিস্তানের সাম্প্রতিক উদ্যোগ নিয়ে জানতে চাইলে আইএএফ প্রধান বলেন, “আমরা প্রতিটি বিষয়ে নজর রাখছি; এবং প্রয়োজনে আমরা দ্রুত সামরিক ব্যবস্থা নেব”।

রাফেল সমেত ২৮টি লড়াকু বিমান ওড়াতে পারেন; নতুন এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদৌড়িয়া। তিনি মনে করেন; রাফালে বিমানগুলি ভারতীয় বিমানবাহিনীর ক্ষমতা অনেক বাড়িয়ে তুলবে। আরকেএস ভাদৌড়িয়ার মতে; রাফাল জেটস ভারতকে চীন, পাকিস্তানের উপরে নিয়ে যাবে। আর দায়িত্বে এসেই তাই প্রতিবেশী পাকিস্তানকে হালকা করে সতর্ক করে দিলেন; নতুন আইএএফ এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদৌড়িয়া।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন