ভোটে নয়, বাংলায় গাছ কাটতে ডাকা হয় সেনা

3823
ভোটে নয়, বাংলায় গাছ কাটতে ডাকা হয় সেনা
ভোটে নয়, বাংলায় গাছ কাটতে ডাকা হয় সেনা

অবিশ্বাস্য হলেও সত্যি! ভোটে নয়, বাংলায় গাছ কাটতে ডাকা হয় সেনা। আমফানের তাণ্ডবের পর; কলকাতা ও রাজ্যের রাস্তার পরে অসংখ্য গাছ। বিপর্যস্ত বিদ্যুৎ পরিষেবা। সমস্যায় সাধারণ মানুষ। আর তাই, রাজ্যের তরফ থেকে; ভারতীয় সেনার সাহায্য চাওয়া হয়। যেটা খুব দরকারও ছিল; বলেই জানিয়েছেন সাধারণ মানুষ। ভারতীয় সেনা ইতিমধ্যেই নেমেও গেছে; বাংলায় রাস্তায়। কলকাতায় গাছ সরাতে শুরুও করেছে ভারতীয় সেনা। কিন্তু ভোটের সময় এই সেনা দিয়ে ভোট করানোর কথা উঠলেই; শুরু হয় শাসক দলের প্রতিবাদ।

আমফান ধাক্কা সামলাতে সেনার সাহায্য চাইলেন মুখ্যমন্ত্রী মমতা

রাজ্যে পঞ্চায়েত ভোট হোক বা বিধানসভা; বিরোধীরা সেনা দিয়ে ভোট করানোর দাবি তোলে; আর তার বিরোধিতা করে তৃণমূল। ২০১৯ এর লোকসভাতেও; বাংলায় আধা সেনার সাহায্যে; সাত দফায় ভোট করে নির্বাচন কমিশন। পঞ্চায়েত ও পুরসভা ভোটেও সেনা নামিয়ে ভোটের দাবি করে বিরোধী দল থেকে; ভোটের কাজে নিযুক্ত কর্মীরা। কিন্তু সেখানে প্রতিবাদ করে শাসক দল। এখন রাস্তায় গাছ কাটতে সেই সেনাকেই; সাদরে ডাকছে রাজ্য সরকার; এমনটাই বলেছেন বিরোধী নেতারা।

বাংলায় ৫ কলাম সেনা নামাল ভারতীয় সেনা

কেন ভোটের সময় মানুষের সুবিধার জন্য হলেও; সেনার বিরোধিতা করে শাসক দল? আবার সেই রাজ্য সরকারই; গাছ কাটতে সাহায্য চায় সেনার? উঠে গেছে প্রশ্ন। প্রশ্ন তুলেছেন সাধারণ মানুষ থেকে; বিরোধী রাজনৈতিক দলের নেতারা। করোনার কারণে বন্ধ পুরসভা ভোট। না হলে সেনা নামিয়ে ভোট করার দাবি এতদিনে উঠত; আর যথারীতি তার বিরোধিতা করত রাজ্য সরকার। আমফান সেটাই এখন উল্টে দিল। বিরোধিতা না করে; সেনার সাহায্য চাইল রাজ্য সরকার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন