ভারতীয় বিমান বাহিনীর বড়সড় দুর্ঘটনা

115
ভারতীয় বিমান বাহিনীর বড়সড় দুর্ঘটনা/The News বাংলা
ভারতীয় বিমান বাহিনীর বড়সড় দুর্ঘটনা/The News বাংলা

ভারতীয় বিমান বাহিনীর বড়সড় দুর্ঘটনা। ভুটানে ভেঙে পড়ল; ভারতীয় সামরিক বাহিনীর প্রশিক্ষণের হেলিকপ্টার চিতা। ভূটানের পূর্ব প্রান্তে; ঘটনাটি ঘটে। সূত্র থেকে জানা যায়; শুক্রবার প্রশিক্ষণের কাজে ব্যবহৃত; সামরিক হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গিয়েছেন দুই পাইলট। এদিন দুপুরে অরুণাচল প্রদেশের খিরমু থেকে রওনা দেয় হেলিকপ্টারটি।

সেনাসূত্রে জানা যায়; দুপুর একটা নাগাদ ইয়নফুলার কাছাকাছি পৌঁছলে কপ্টারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তখনই আশঙ্কা দেখা দেয় কপ্টারচালকদের নিয়ন্ত্রণ হারানোর। এর কিছুক্ষণের মধ্যেই ভেঙে পরে হেলিকপ্টারটি।

আরও পড়ুনঃ মরেও শান্তি নেই, নেতার তর্পণে জেলা থেকে কলকাতায় আসছে অস্তিকলস

সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল আমান আনন্দ বিবৃতি দেন; “দুপুর একটা নাগাদ ভুটানের ইয়নফুলাতে ভারতীয় সেনাবাহিনীর একটি হেলিকপ্টার ভেঙে পড়েছে। দুপুর একটার কিছু পরে হেলিকপ্টারটির সঙ্গে রেডিও-র যোগাযোগ বিচ্ছিন্ন হয়। এটি খিরমু থেকে ইয়নফুলা ডিউটিতে যোগ দিতে যাচ্ছিল”।

আরও পড়ুনঃ রাজীব কুমার উধাও, স্বামীর জন্য কেন পুলিশে মিসিং ডাইরি করছেন না স্ত্রী

সেনাবাহিনীর তরফে আরও জানানো হয়েছে; “দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ইয়নফুলা থেকে উদ্ধারকারী দল রওনা দেয়। দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ খুঁজে পাওয়া গিয়েছে”। জানা গিয়েছে, সিঙ্গল ইঞ্জিন হেলিকপ্টারটিতে একজন ভারতীয় এবং একজন ভুটানি পাইলট ছিলেন। দুর্ঘটনায় তাঁদের দুজনেরই মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সেনা। সেনা তরফ থেকে তাঁদের নাম শীঘ্রই প্রকাশ করা হবে বলে জানিয়েছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন