কাশ্মীরে ভারতীয় সেনার বড় সাফল্য, অশান্তির চেষ্টা করেও ব্যর্থ প্রতিবেশী

140
কাশ্মীরে ভারতীয় সেনার বড় সাফল্য, অশান্তির চেষ্টা করেও ব্যর্থ প্রতিবেশী/The News বাংলা
কাশ্মীরে ভারতীয় সেনার বড় সাফল্য, অশান্তির চেষ্টা করেও ব্যর্থ প্রতিবেশী/The News বাংলা

কাশ্মীরে ভারতীয় সেনার বড় সাফল্য; অশান্তির চেষ্টা করেও ব্যর্থ প্রতিবেশী পাকিস্তান। সীমান্তে নিরাপত্তারক্ষীর গুলিতে মৃত্যু হল লস্কর-ই-তৈবা সন্ত্রাসবাদীর। জম্মু-কাশ্মীরের সোপোরে শ্যুট আউটে মারা গেছে; পাকিস্তানের মূল জঙ্গি সংগঠনের এক সদস্য। তার নাম আসিফ। বেশ কিছুক্ষণের সংঘর্ষে; পুলিশের গুলিতেই মারা যায় এই সন্ত্রাসবাদী।

জম্মু ও কাশ্মীরে সিমান্ত বরাবর; সন্ত্রাসবাদীদের সঙ্গে পুলিশের গুলিবিনিময়ে; মৃত্যু হয়েছে পাকিস্তানের শীর্ষ লস্কর-ই-তৈবার সন্ত্রাসবাদী। পরস্পর গুলি যুদ্ধ চলাকালীন সময়ে; আহত হয়েছেন ২ পুলিশকর্মী। মৃত সন্ত্রাসবাদী একাধিক বেআইনি কাজের সঙ্গে যুক্ত বলে জানা যাচ্ছে।

আরও পড়ুনঃ জর্জ বেকার ও তসলিমা নাসরিন আমার বাবা মা, মেয়ের স্বীকৃতি আদায়ে লড়াই অঙ্কিতার

সোপোরে গুলিযুদ্ধ থাকাকালীন সময়ে; এক ফল ব্যবসায়ীর পরিবারকে গুলিবিদ্ধ করার অভিযগে দায়ি আফিস। এছাড়াও শ্রমিক শফি আলমকে গুলি করাতেও দায়ি আসিফ। জম্মু কাশ্মীর সীমান্ত পার্শবর্তী এলাকায় গাড়ি করে আসিফের প্রবেশের সময়; নিরাপত্তা রক্ষীরা গাড়ি থামাতে চাইলে; গাড়ি না থামিয়ে নিরাপত্তারক্ষীদের দিকে গুলি চালাতে শুরু করে।

ক্রসিং-এর কাছে নিরাপত্তা রক্ষীদের সঙ্গে আসিফের সরাসরি গুলি যুদ্ধ হয়। পুলিশ গুলি ছুড়তেই; গাড়ির ভেতর থেকে পাল্টা গুলি ছোঁড়া হয় নিরাপত্তারক্ষীদের দিকে। কিছুক্ষণের মধ্যেই; সেখানে পুলিশের গুলিতে মারা যায় আসিফ।

আরও পড়ুনঃ সরকারের বিরুদ্ধে মিছিলে উত্তপ্ত গোটা রাজ্য, গৃহবন্দি সপুত্র চন্দ্রবাবু নাইডু

জম্মু-কাশ্মীর কেন্দ্রশাসিত অঞ্চল হওয়ার পর থেকে ভারত ও পাকিস্তানের ছোটো খাটো যুদ্ধ লেগেই রয়েছে। শুধু মাত্র; পরমাণু অস্ত্র নিক্ষেপ বার্তা বাতিল করলেও; চোরাপথে ভারতের মাটিতে জঙ্গি হামলা চালাতে বিরত থাকেনি পাকিস্তান।

কিছুদিন আগে পাকিস্তানে জইশ সংগঠনের প্রধান; মাসুদ আজহারকে ছাড়ার খবর বাইরে আসতেই; ভারতে জঙ্গি হামলার সতর্কতা আরও বেড়ে যায়। সতর্কতা বাড়ানো হলেও; ভারত পাকিস্তানের এই চোরা কূটনীতি বুঝতে ভুল করেনি কোনদিনই। তাই আরও একবার লস্কর জঙ্গি ভারতীয় সেনার হাতে ধরা পড়ল।

আরও পড়ুনঃ জম্মু-কাশ্মীর ভারতেরই অংশ, স্বীকার করে নিলেন পাক মন্ত্রী

মঙ্গলবারই লস্করের পোস্টার লাগিয়ে; উপত্যকার মানুষকে ভয় দেখানোর অভিযোগে; গ্রেফতার করা হয়েছিল ৮ সন্ত্রাসবাদীকে। তার আগে আরও দুই লস্কর জঙ্গিকে গ্রফতার করে; তাদের বক্তব্য রেকর্ড করা হয়। এরপর আরও একবার; নিকেশ হল লস্কর জঙ্গি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন