মোদীর ভোট প্রচারে ভারতীয় সেনা, ক্ষমতায় এসে সেই সেনার ভাতাই বন্ধ

142
মোদীর ভোট প্রচারে ভারতীয় সেনা, ক্ষমতায় এসে সেই সেনার ভাতাই বন্ধ/The News বাংলা
মোদীর ভোট প্রচারে ভারতীয় সেনা, ক্ষমতায় এসে সেই সেনার ভাতাই বন্ধ/The News বাংলা

মোদীর ভোট প্রচারে ভারতীয় সেনা, ক্ষমতায় এসে সেই সেনার ভাতাই বন্ধ। দেশজুড়ে চলতে থাকা অর্থনৈতিক মন্দার শিকার এবার ভারতীয় সেনা। দেশের সুরক্ষা বলয়ে থাকা আধা সেনা; সিআরপিএফের রেশন ভাতা বন্ধ করল মোদী সরকার। সরকারের তরফ থেকে জানানো হয়েছে; বর্তমানে ভারতীয় সেনাদের রেশন ভাতা দেওয়ার অর্থ নেই কেন্দ্রের কাছে। সেনা-দরদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের ৩ লক্ষ সিআরপিএফ সেনার পাওনা ভাতা বন্ধ করে দিল। যা নিয়ে বেশ উদ্বিগ্ন সিআরপিএফের জওয়ানরা।

তবে এই ভাতা বন্ধ সাময়িক না স্থায়ী; তা নিয়ে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি সরকারের তরফ থেকে। সারা দেশের সুরক্ষার দায়িত্বে আছে সেন্ট্রাল রিসার্ভ পুলিশ ফোর্স; কিন্তু তাদের উপরেই কেন নেমে এলো এই অন্ধকার! তাহলে দেশের অর্থনীতি সত্যিই মুখ থুবড়ে পড়েছে! এমনটাই প্রশ্ন তুলেছেন রাজনৈতিক ও অর্থনৈতিক মহল। সরকারের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ সেনা কর্মীরা।

আরও পড়ুনঃ মুসলিমদের কিডনি লিভার হার্ট কেটে নিচ্ছে বন্ধু চীন, কেন চুপ ইমরান ও মালালা

জানা যাছে; প্রত্যেক পরিবার পিছু তিন হাজার টাকা করে রেশন ভাতা পেতেন সিআরপিএফরা। সেপ্টেম্বর থেকেই এই ভাতা বন্ধ বলে জানিয়েছেন দেশের স্বরাষ্ট্র মন্ত্রক। কারণ হিসাবে দেখিয়েছেন; কেন্দ্রের মাথায় আছে ৮০০ কোটি টাকার ঋণ। আর তাই নাকি জওয়ানদের এই ভাতা বন্ধের সিদ্ধান্ত মোদী সরকারের!

আরও পড়ুনঃ ঠাকুর দেখতে যাওয়ার আগেই জেনে নিন, কোন পুজোর কি থিম

সিআরপিএফের শীর্ষ আধিকারিক জানায়; এই প্রথমবার রেশন ভাতা বন্ধ করে দিল কেন্দ্র সরকার। বহু চিঠি লিখেও কোন উত্তর পাওয়া যায়নি কেন্দ্রের তরফ থেকে। কতদিনের জন্য এই ভাতা বন্ধ; তা নিয়েও অনিশ্চয়তার ছাপ কেন্দ্রের বক্তব্যে। একেবারেই বন্ধ করে দেওয়া হল; না সাময়িক সেটাই এখন জানতে চায় সিআরপিএফের শীর্ষ আধিকারিক ও সিআরপিএফের জওয়ানরা।

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রী মোদীকে অপমান করতে, ইমরানের নিমন্ত্রন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে

রেশন–ভাতা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্তে ক্ষুব্ধ সিআরপিএফের একাংশ। সঙ্গে প্রশ্ন তুলেছেন বিশেষজ্ঞরা। রাজ্যের অর্থনৈতিক অবস্থা এতটা খারাপ হলে; তা স্বীকার কেন করছে না দেশের অর্থ মন্ত্রী! আর এই নিয়ে মোদী সরকারের সমালোচনা করেছে কংগ্রেস সহ বিরোধী দলগুলোও। সেনার ভাতা বন্ধ করে দেওয়াটা; বড় ইস্যু করেছে বিরোধী দলগুলো।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন