নির্দেশ পেলেই পাক অধিকৃত কাশ্মীর ভারতের হবে, মোদী সরকারকে জানালেন ভারতের সেনাপ্রধান

537
নির্দেশ পেলেই পাক অধিকৃত কাশ্মীর ভারতের হবে, মোদী সরকারকে জানালেন ভারতের সেনাপ্রধান/The News বাংলা
নির্দেশ পেলেই পাক অধিকৃত কাশ্মীর ভারতের হবে, মোদী সরকারকে জানালেন ভারতের সেনাপ্রধান/The News বাংলা

নির্দেশ পেলেই পাক অধিকৃত কাশ্মীর ভারতের হবে; মোদী সরকারকে জানালেন ভারতের সেনাপ্রধান। আর সেনাপ্রধান বিপিন রাওয়াতের এই ঘোষণায় শোরগোল পরে গেছে; গোটা ভারতে। চমকে গেছে পাকিস্তানও। এদিন সেনাপ্রধান বিপিন রাওয়াত পরিষ্কার জানিয়ে দেন; ভারতের সেনা তৈরি; পাক অধিকৃত কাশ্মীর নিয়ে সিদ্ধান্ত নিক সরকার। এরপরেই নড়ে চড়ে বসেছে সব মহল।

জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা; বাতিল করেছে কেন্দ্রীয় সরকার। এবার মোদী সরকারের মন্ত্রী জিতেন্দ্র সিং; সাফ জানালেন তাঁদের পরবর্তী লক্ষ্য পাক অধিকৃত কাশ্মীর। মঙ্গলবার জম্মুতে এক অনুষ্ঠানে তিনি বলেন; দ্বিতীয় দফায় মোদী সরকারের একশো দিনে সবথেকে বড় সাফল্য কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ করা। আমাদের পরবর্তী লক্ষ্য পাক অধিকৃত কাশ্মীরকে; ভারতের অংশ করা।

আরও পড়ুনঃ বেলি ড্যান্সের পরে জলসা করতে চলেছেন ইমরান খান

বৃহস্পতিবার এরই উত্তরে একটি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেওয়ার সময়; জিতেন্দ্র সিংয়ের মন্তব্যের বিষয়ে; ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াতকে প্রশ্ন করা হয়। তার উত্তর দিতে গিয়ে সেনাপ্রধান বলেন; “এই ধরনের বিষয়ে কী করতে হবে তার সিদ্ধান্ত সরকারই নেবে। আর দেশের সংস্থাগুলি সরকারের নির্দেশ অনুযায়ী কাজ করবে। ভারতের সেনা সবসময় তৈরি আছে”।

প্রধানমন্ত্রীর দফতরের মন্ত্রী জিতেন্দ্র প্রসাদ বলেন; তাঁদের সরকার পরবর্তী লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে। ১৯৯৪ সালে পিভি নরসিমা রাওয়ের আমলে সংসদে; এ নিয়ে সর্বসম্মতভাবে একটি প্রস্তাব গৃহীত হয়। সেই প্রস্তাবকেই বাস্তবায়িত করার উদ্যোগ নেবে মোদী সরকার। সেটাই আমাদের সরকারের লক্ষ্য; গোটা ভারতের লক্ষ্য।

আরও পড়ুনঃ পাকিস্তান আর চিনকে শায়েস্তা করতে মিসাইল পরীক্ষা করল ভারত

জিতেন্দ্র প্রসাদ বলেন; আমরা পাক অধিকৃত কাশ্মীরকে; ফের ভারতের মধ্যে ফিরিয়ে নিয়ে আনতে চাইছি। কারণ, পাক অধিকৃত কাশ্মীরকে উদ্ধার করাটা; শুধুমাত্র আমি বা আমাদের সরকারের লক্ষ্য নয়। দীর্ঘদিন ধরে গোটা ভারতবর্ষের মানুষ এটাই চান।

আর সেটার উত্তরেই ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত বৃহস্পতিবার পরিষ্কার জানিয়ে দিলেন; ভারতের সেনা তৈরি। সরকারের নির্দেশ পেলেই পাক অধিকৃত কাশ্মীর ভারতের হবে; ঠিক এমনটাই যেন মোদী সরকারকে জানাতে চাইলেন ভারতের সেনাপ্রধান। আর এর পরেই ভারতের রাজনৈতিক মহল থেকে; শুরু করে আন্তর্জাতিক মহলে শোরগোল পড়ে গেছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন