বাংলার ফুটবল ক্রিকেট চুনী হারা

3838
বাংলার ফুটবল ক্রিকেট চুনী হারা

প্রয়াত কিংবদন্তি ফুটবলার চুনী গোস্বামী। ভারতীয় ফুটবলের আকাশের এক নক্ষত্র পতন। মাত্র একমাসের মধ্যে; ফুটবলার ও কোচ পিকে বন্দ্যোপাধ্যায়ের মৃত্যুর পরে ভারতীয় ফুটবলের আরও এক তারকা চলে গেলেন না ফেরার দেশে। শারীরিক অসুস্থতার কারণে; বেসরকারি এক হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। বৃহস্পতিবার বিকাল ৫টায়; সেখানেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন; কিংবদন্তী এই ফুটবলার। চুনী গোস্বামীর মৃত্যুতে; শোকের ছায়া নেমেছে ভারতীয় ফুটবল মহলে।

পরিবার সূত্রে জানা গিয়েছে; বৃহস্পতিবার দুপুরে পরপর দুবার; কার্ডিয়াক অ্যারেস্ট হয় তাঁর। এরপর স্থানীয় একটি বেসরকারি নার্সিংহোমে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানে ভরতি হওয়ার পর; বিকেল পাঁচটা নাগাদ আরও একবার হার্ট অ্যাটাক হয়; বলে জানা গিয়েছে। তারপরেই সব শেষ। বয়েসজনিত কারণে; দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন ৮২ বছরের চুনী গোস্বামী।

১৯৬২ সালে চুনী গোস্বামীর অধিনায়কত্বেই এশিয়ান গেমসে সোনা জিতেছিল ভারতীয় ফুটবল দল। স্ট্রাইকার হিসেবে ৫০টি আন্তর্জাতিক ফুটব্যাল ম্যাচ খেলেছিলেন চুনী। এছাড়াও প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলার হয়ে রঞ্জি ট্রফির ম্যাচও খেলেছেন। ১৯৬৩ সালে অর্জুন পুরস্কার, ১৯৮৩ সালে পদ্মশ্রী এবং ২০০৫ সালে মোহনবাগান রত্ন পুরস্কারে সম্মানিত হন চুনী গোস্বামী।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন