আমেরিকায় আক্রান্ত ভারতীয় পুরোহিত

170
বিদেশের মাটিতে আক্রান্ত ভারতীয় পুরোহিত/The News বাংলা
বিদেশের মাটিতে আক্রান্ত ভারতীয় পুরোহিত/The News বাংলা

বিদেশের মাটিতে আবার আক্রান্ত হল ভারতীয়। এবার সাম্প্রদায়িক হামলার শিকার হলেন নিউইয়র্কের মন্দিরের পুরোহিত। নিজের ধর্মীয় পোষাকে মন্দিরে যাওয়ার সময়ই; তাঁর উপর হামলা হয় বলে সূত্রের খবর। এই আক্রমণে ভারতীয় মার্কিনবাসীকে হাসপাতালে ভর্তি করতে হয়। এই প্রথম নয়; এর আগেও বহু ভারতীয় বিভিন্ন ভাবে আক্রান্ত হয়েছে ট্রাম্পের রাজ্যে। এই আক্রমণের পিছনের কারণ খতিয়ে দেখছে মার্কিন পুলিশ।

বৃহস্পতিবার সকালে নিউইয়র্কে ফ্লোরাল পার্কে একটি মন্দিরের কাছেই ঘটে ঘটনাটি। ওই মন্দিরের পুরোহিত; স্বামী হরিশ চন্দর পুরি ওই দিন মন্দিরে যাওয়ার পথে আক্রান্ত হন এক ৫২ বছরের আততায়ীর হাতে।

স্বামী হরিশ চন্দর পুরি গুরুতর জখম হয় ওই আক্রমণে। তাঁর সারা দেহ সহ মুখেও ওই ঘটনার বীভৎসতা দেখা যায়। নিয়মিত মন্দিরের দর্শনার্থীরা জানায়; ঘটনাটি পূর্বপরিকল্পিত। ওই আততায়ী পুরোহিতকে আক্রমণ করার সময় নিজের ‘প্রতিবেশী’ বলে চিৎকার করে।

আরও পড়ুনঃ আমেরিকায় অপমানিত ইমরান খান, পাত্তা পেলেন না ট্রাম্পের কাছে

এই হামলায় অভিযুক্ত সার্জিও গৌভিয়াকে পুলিশ গ্রেফতার করেছে। তাকে অস্ত্র ব্যবহার; নির্যাতন ও অস্ত্র প্রয়োগের অভিযোগে অভিযুক্ত করা হচ্ছে। সূত্র থেকে জানা যায়; এখনও তদন্ত চালাচ্ছে পুলিশ। সাম্প্রদায়িক কারণ নাকিই পুরোন ক্ষোভ থেকে এই আক্রমণ তা নিয়ে মুখ খুলতে নারাজ মার্কিন পুলিশ।

ঘটনাটি ঘটেছে সোমবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভিন দেশী নাগরিকদের নিয়ে করা টুইটের পর। সোমালিয়ায় জন্মগ্রহণকারী মার্কিন নাগরিকের তিনি ফিরে যেতে নির্দেশ দেন।

আরও পড়ুনঃ ঋতুস্রাবকে ঘিরে অন্ধ কুসংস্কার, ব্যবহার করতে দেওয়া হয় না জল

এই নিয়ে ভারতের রাজনৈতিকবিদরা কটাক্ষ করেন। ভারতে যেমন এনআরসি নিয়ে দেশবাসীর উপর চাপ প্রয়োগ করছেন আমিত শাহ; একই কূটনীতি চালাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট বলে তাঁদের দাবী।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন