ট্রাম্পের হয়ে আমেরিকায় নির্বাচন লড়ছেন, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বা আরএসএসের প্রতিনিধি

2032
ট্রাম্পের হয়ে আমেরিকায় নির্বাচন লড়বেন স্বয়ংসেবক সংঘের প্রতিনিধি
ট্রাম্পের হয়ে আমেরিকায় নির্বাচন লড়বেন স্বয়ংসেবক সংঘের প্রতিনিধি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বন্ধুত্ব হবার পরে; ভারতীয়দের একের পর এক চমক দিয়ে চলেছেন; আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সামনে আসতে চলেছে আমেরিকার নির্বাচন; আর সেই নির্বাচনে আমেরিকাবাসী ভারতীয়দের মন জয় করতে; আমেরিকার টেক্সাস থেকে ট্রাম্পের হয়ে নির্বাচন লড়তে চলেছেন; ৪১ বছর বয়সী প্রেস্টন কুলকার্নি। ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান প্রেস্টন কুলকার্নি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ অর্থাৎ RSS-এর সদস্য। ট্রাম্পের হয়ে আমেরিকায় নির্বাচন লড়ছেন; রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বা আরএসএসের এই প্রতিনিধি।

আরও পড়ুনঃ বাংলাদেশ থেকে ২০ লক্ষ হিন্দু তাড়ানোর হুমকি দিলেন, প্রাক্তণ সেনা মেজর দিলবর হুসেইন

প্রাক্তন কূটনীতিক প্রেস্টন কুলকার্নি; অতীতে ইরান ও ইসরাইলের মতো দেশে কর্মরত ছিলেন। তিনি সর্বদাই নিজের কূটনৈতিক সিদ্ধান্তের জন্য প্রসিদ্ধ। ১৯৬৯ সালে কুলকার্নি পরিবার; ভারত থেকে আমেরিকায় গিয়েছিল। ১৯৭৮ সালে লুসিয়ানায় জন্ম হয়েছিল; প্রেস্টন কুলকার্নির। তাঁর বাবা ভেঙ্কটেশ কুলকার্নি ভারতীয় উপন্যাসিক; ও শিক্ষাবীদ ছিলেন। মা মার্গারেট প্রেস্টন কুলকার্নি; আমেরিকার ভার্জিনিয়ার বাসিন্দা ছিলেন।

আরও পড়ুনঃ তোলাবাজি কাণ্ডে গোয়েন্দা তদন্তে চাঞ্চল্যকর তথ্য, ১৭ জন ব্যবসায়ী ও নেতার কাছ থেকে ভয় দেখিয়ে ৮ কোটি টাকা আদায়

প্রেস্টন কুলকার্নি এমনই একটি নাম; যিনি টেক্সাসের মতো গুরুত্বপূর্ণ রাজ্যের প্রার্থী। ১৮ বছর বয়সে তাঁকে টেক্সাস বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা ছেড়ে দিতে হয়েছিল; কারণ তাঁর বাবা তখন ব্লাড ​​ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। বাবার মৃত্যুর পরে; প্রেস্টন কুলকার্নি তাঁর তিন ছোট ভাইবোনের দায়িত্বে নিয়েছিলেন। পরে তিনি হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে; তিনি স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন