১৫ ই অগাস্ট নিউইয়র্কের টাইমস স্কোয়ারে ঝলমল করে উঠবে তেরঙ্গা

3019
১৫ ই অগাস্ট নিউইয়র্কের টাইমস স্কোয়ারে ঝলমল করে উঠবে ভারতীয় তেরঙ্গা/The News বাংলা
১৫ ই অগাস্ট নিউইয়র্কের টাইমস স্কোয়ারে ঝলমল করে উঠবে ভারতীয় তেরঙ্গা/The News বাংলা

১৫ ই অগাস্ট, ভারতের স্বাধীনতা দিবসে; নিউইয়র্কের টাইমস স্কোয়ারে ঝলমল করে উঠবে তেরঙ্গা। নিউইয়র্কের টাইমস স্কোয়ারে ঝলমল করে উড়বে; ভারতের জাতীয় পতাকা। আমেরিকার নিউইয়র্কের এই বিখ্যাত স্থানে পালিত হবে; ভারতের ৭৪ তম স্বাধীনতা দিবস। এইবারই প্রথম টাইমস স্কোয়ারে; উত্তোলিত হবে তেরঙ্গা। দ্য ফেডারেশনার অফ ইন্ডিয়ার উদ্যোগে; স্বাধীনতাত্তোর ভারতের ইতিহাসে এই প্রথম এমন উদ্যোগ নেওয়া হচ্ছে। মার্কিন যু্ক্তরাষ্টের তিনটি প্রদেশ যথা নিউইয়র্ক, নিউজার্সি ও কানেক্টিকাটের ভারতীয়দের ইচ্ছেতেই; এই ঘটনার সাক্ষী হতে চলেছে সারা বিশ্ব।

আরও পড়ুনঃ পুতিন কন্যার দেহে সফল প্রয়োগ, বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন আবিস্কার রাশিয়ার

ভারতীয় স্বাধীনতা দিবস উপলক্ষে; এই প্রথমবার নিউইয়র্কের প্রসিদ্ধ টাইমস স্কোয়ারে; উত্তোলিত হবে ভারতের ত্রিবর্ণরঞ্জিত জাতীয় পতাকা। আমেরিকায় বসবাসকারী প্রবাসী ভারতীয়দের বৃহৎ সংগঠন; ফেডারেশন অফ ইন্ডিয়ান অ্যাসোসিয়েশনের তরফে; এই ঘোষণা করা হয়েছে। ভারতীয় স্বাধীনতা দিবসকে স্মরণীয় করে রাখতেই; আমেরিকায় ইতিমধ্যেই প্রস্তুতি তুঙ্গে।

আরও পড়ুনঃ ভারতীয় সেনাবাহিনীতে স্বদেশী চমক, শত্রু শিবিরের হাতিয়ার খুঁজে বার করবে স্বাতী

প্রতিবছর এই সংস্থার উদ্যোগে; স্বাধীনতা দিবসে প্যারে়ড করা হয়। এবছর করোনা আবহে তা সম্ভব নয়। তাই এই ঐতিহাসিক উদ্যোগ। নিউইয়র্কে ভারতের কনসোলেট জেনারেল; এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন। টাইমস স্কোয়ারে পতাকা উত্তোলনের পাশাপাশি; এম্পায়ার স্টেট বিল্ডিং সেজে উঠবে গেরুয়া, সাদা, সবুজ আলোকমালায়।

ফেডারেশন অফ ইন্ডিয়ান অ্যাসোসিয়েশনের তরফে, এক বিবৃতি বলা হয়েছে; “ইতিহাস প্রসিদ্ধ টাইমস স্কোয়ারে; এই প্রথম ভারতের জাতীয় পতাকা সসম্মানে উত্তোলিত হবে”। ৫ই অগাস্ট, অযোধ্যার শিলান্যাসের দিনও; টাইমস স্ক্যোয়ারের বিলবোর্ডে ভেসে উঠেছিল; রাম ও রামমন্দিরের ছবি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন