রাতের আকাশে রকেট, ভিডিয়ো কলে স্বামীর সামনেই মৃত্যু ভারতীয় মহিলার

8913
রাতের আকাশে রকেট, ভিডিয়ো কলে স্বামীর সামনেই মৃত্যু ভারতীয় মহিলার
রাতের আকাশে রকেট, ভিডিয়ো কলে স্বামীর সামনেই মৃত্যু ভারতীয় মহিলার

জেরুসালেমের আল আকসা মসজিদে; জুম্মার নামাজ নিয়ে শুরু হওয়া বিতর্ক; এখন বড়সড় সংঘ’র্ষের আকার নিয়েছে। ইজরায়েল আর প্যালেস্তাইনের মধ্যে; এখন যুদ্ধের মতো পরিস্থিতি। ২০১৪-র পর প্রথমবার; এরকম সংঘ’র্ষ দেখা গিয়েছে। মঙ্গলবার রাতে জ’ঙ্গি সংগঠন হামাস; ইজরায়েলের অনেক শহরে শয়ে শয়ে রকেট হা’মলা করে। আর ইজরায়েল এবং প্যালেস্তাইনের মধ্যে চলা এই সংঘ’র্ষর বলি; এবার কেরলের এক মহিলা। মঙ্গলবার প্যালেস্তাইন থেকে ঝাঁকে ঝাঁকে রকেট; ছুটে আসে ইজরায়েলের দিকে। সেই সময় ভিডিয়ো কলে; স্বামী সন্তোষের সঙ্গে কথা বলছিলেন সৌম্যা নামের ওই মহিলা।

হঠাৎই প্রচণ্ড শব্দের সঙ্গে; ফোন কেটে যায়। তারপর আর সৌম্যার সঙ্গে; যোগাযোগ করতে পারেননি সন্তোষ। বাধ্য হয়ে ইজরায়েলে সৌম্যার পরিচিত কয়েকজনকে ফোন করেন। তাতে জানতে পারেন, বাড়ির ছাদে; রকেট এসে পড়েছে। তাতে মৃত্যু হয়েছে সৌম্যার। ইজরায়েল এবং প্যালেস্তাইনের মধ্যে চলা সংঘ’র্ষর বলি; এক ভারতীয় মহিলা।

আরও পড়ুনঃ “নিজেরা শ্বাস নিতে জানেনা, আর বলছে অক্সিজেন সংকট” আবারও বিতর্কে যোগগুরু

সৌম্যার পরিবারের তরফে জানানো হয়েছে; গত ৭ বছর ধরে ইজরায়েলে গৃহ সহায়িকার কাজ করছিলেন তিনি। সেই সূত্রে আশকেলন শহরে থাকতেন তিনি। ৯ বছরের একটি ছেলে রয়েছে সৌম্যার। তাঁর স্বামী এবং ছেলে কেরলেই থাকেন। তবে এই নিয়ে ভারতীয় বিদেশমন্ত্রক থেকে; এখনও পর্যন্ত কোনও বিবৃতি প্রকাশ করা হয়নি।

আরও পড়ুনঃ সৌদি আরবের স্কুলে পড়ানো হবে, রামায়ন-মহাভারত হিন্দু ধর্ম

২০১৪ সালের পর গাজা নিয়ে সোমবার থেকে ফের নতুন করে সঙ্ঘ’র্ষে লিপ্ত হয়েছে ইজরায়েল এবং প্যালেস্তাইন। ইজরায়েলে হামাসের রকেট হা’মলার সংখ্যা নিয়ে; নানান দাবি উঠেছে। রয়টার্সের রিপোর্ট বলা হয়েছে যে; ৪৮০টি রকেট ছিল। আবার কিছু রিপোর্টে; ৩০০ এবং ২০০ও বলা হচ্ছে। এখনও পর্যন্ত এই হা’মলায়; ৩৫জনের মৃত্যু হয়েছে।

যদিও প্যালেস্তাইনের গাজা পট্টি থেকে হা’মলা করা; অধিকাংশ রকেটই হাওয়ায় নষ্ট করে দেয় ইজরায়েলের এয়ার ডিফেন্স। কিন্তু বেশ কিছু রকেট; যথেষ্ট ক্ষতি করেছে মানুষের।নেটমাধ্যমে একটি ভিডিয়োও প্রকাশ করেছে তারা। তাতে দেখা গিয়েছে, রাতের আকাশে ফুলঝুরির মতো; ঝাঁকে ঝাঁকে রকেট উড়ে যাচ্ছে। কিছু মাঝ আকাশেই ধ্বংস হচ্ছে; কিছু আছরে পরছে ইজরায়েলে মানুষের ঘরবাড়িতে। তেমনই একটি রকেটে প্রাণ হারালেন; ভারতের সৌম্যা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন