মুসলিম তোষণ না করতে মুখ্যমন্ত্রী মমতাকে খোলা চিঠি মুসলিম বুদ্ধিজীবীদের

370
মুসলিম তোষণের বিরুদ্ধে মমতাকে খোলা চিঠি মুসলমান প্রতিনিধিদের/The News বাংলা
মুসলিম তোষণের বিরুদ্ধে মমতাকে খোলা চিঠি মুসলমান প্রতিনিধিদের/The News বাংলা
Simple Custom Content Adder

অপরাধী যে ধর্মেরই হোক না কেন; তাকে যেন যথাযথ শাস্তি দেওয়া হয়; এই আর্জি জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলো কলকাতার মুসলিম নাগরিকদের একাংশ। বুধবার কলকাতার মুসলিম সম্প্রদায়ের একাংশ মুখ্যমন্ত্রীকে একটি চিঠি দেন।

সেই চিঠিতে তাঁরা আবেদন করেন; ধর্ম ও সম্প্রদায়ের উর্দ্ধে গিয়ে মাননীয়া যেন অপরাধের বিচারে অপরাধীদের শাস্তি দেন। সম্প্রতি এনআরএস হাসপাতালে জুনিয়ার ডাক্তারদের উপর হামলা এবং মাঝরাতে মডেল অভিনেত্রীর হেনস্থার ঘটনা নিয়ে রাজ্যের মুসলিম সম্প্রদায়ের যোগের ভিত্তিতেই এই চিঠি।

আরও পড়ুনঃ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরকে, খলিল জিব্রান বানালেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান

চিঠিতে ৫০ জনের নাম আছে। তাঁরা বলেন; আইনি পদক্ষেপ সকলের জন্য সমান হলে; ইসলামিক যুব সম্প্রদায়ের কাছেও একটা বার্তা যাবে। তাঁদের আইনি সচেতনতা ও সংবেদনশীলতা বাড়বে বলে চিঠিতে অনুরোধ করেন মুখ্যমন্ত্রীকে।

চিঠিতে মুখ্যমন্ত্রীকে লেখা হয়েছে; “সম্প্রতি ঘটে যাওয়া দুটি ঘটনার হামলাকারীরা মুসলিম; তাতে আমরা ব্যথিত এবং লজ্জিত। অপরাধীদের আইনি সাজা দিন। সংবিধানে অপরাধের কোনও ধর্ম হয় না। কাজেই শুধুমাত্র এই দুটি ঘটনা নয়; যে কোনও ঘটনাতেই যদি মুসলিমরা জড়িত থাকেন তাঁদের উপযুক্ত সাজা প্রাপ্য”।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রী মমতার বিভিন্ন প্রকল্পে, কাটমানি খেয়ে ফুলে ফেঁপে উঠেছে তৃণমূল নেতারা

তাঁরা আরও বলেন; “মুসলিমরা জড়িত এমন সব ঘটনাতেই সমান শাস্তির ব্যাবস্থা করুন। মুসলিম বলে তারা যেন কখনোই রেহাই না পায়; অর্থাৎ লোকে ইদানীং যা ভাবছে; এতে একটা বার্তা যাবে যে একটা বিশেষ গোষ্ঠীকে আড়াল করা হচ্ছে না”।

একটি বেসরকারি সংস্থার কর্ণধার মুদার পাথেরিয়ার নাম আছে চিঠিতে। তিনি বলছেন; ‘মুখ্যমন্ত্রী বা প্রশাসনকেই বোঝাতে হবে; মুসলিমদের বিষয়ে কিছু ধারণা ঠিক নয়’।নিজেকে ‘ধর্মনিষ্ঠ’ হিসেবে পরিচয় দিয়ে তিনি লেখেন; ‘এটা ভুলভাল গল্প যে; মুসলিমেরা তোষণ চান। প্রশাসনকে এই ধারণা ভাঙতে হবে’।

মুদার পাথেরিয়া এই আবেদন ফেসবুকে পোস্টের পড়েই ভাইরাল হয়ে পড়ে। বেশিরভাগ মানুষ তাঁকে তাঁর এই সাহসী ও স্বচ্ছ মনভাবের জন্য সাধুবাদ জানান। রাজনীতির যাঁতাকলে পড়ে যে ভুল তথ্য প্রচার হয়ে চলেছে; সেটা মুসলিম সমাজের জন্য সঠিক নয় এই বার্তা বর্তমান সময়ের জন্য খুবই প্রয়োজন বলেও মনে করা হচ্ছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন