বুড়ো হবেন না, উল্টে কমে যাবে ২৫ বছর বয়স, বিজ্ঞানীদের নতুন আবিষ্কার

6450
বুড়ো হবেন না, উল্টে কমে যাবে ২৫ বছর বয়স, বিজ্ঞানীদের নতুন আবিষ্কার
বুড়ো হবেন না, উল্টে কমে যাবে ২৫ বছর বয়স, বিজ্ঞানীদের নতুন আবিষ্কার

বুড়ো হবেন না, উল্টে কমে যাবে ২৫ বছর বয়স; বিজ্ঞানীদের নতুন আবিষ্কার দাবি হইচই ফেলে দিয়েছিল। এবার জানা যাচ্ছে; বিশ্বের বাজারে এসে যাচ্ছে সেই ওষুধ। উল্টোদিকে হাঁটবে বয়স; এমন আবার হয় নাকি! এসব শুনে-টুনে নিজের কান দুটোকেই; হয়তো আর বিশ্বাস করবেন না। তবে সত্যিই এমন এক ওষুধ নাকি আবিষ্কার হয়েছে; যা মানুষের বয়স বাড়ার স্বাভাবিক প্রক্রিয়া মন্থর করে দিতে পারবে। ইজরায়েলের বিজ্ঞানীরা এমন ওষুধ; আবিষ্কারের দাবি করেছেন। তাঁরা বলছেন, এই ওষুধ বাজারে; প্রায় এসে গেছে বলাই যায়। এই ওষুধ নিয়ম মেনে সেবন করলে; বয়স ২৫ বছর পর্যন্ত কমে যেতে পারে বলে দাবি করেছেন তাঁরা।

বয়স বাড়ার কারণে আমাদের মধ্যে অনেকেরই; আত্মবিশ্বাসে ঘাটতে পড়ে। তবে এবার আর সেই চিন্তা নেই; দাবি করেছেন বিজ্ঞানীরা। Tel Aviv University ও Shamir Medical Center-এর বিজ্ঞানীরা; মানুষের বয়সের গতি কমিয়ে দিতে পারবেন বলে দাবি করেছেন। এমনকী এক ধরণের অক্সিজেন প্রক্রিয়ার মাধ্যমে; তারা মানুষের বয়স প্রায় ২৫ বছর পর্যন্ত কমিয়ে দিতে পারবেন বলেও দাবি করেছেন।

আরও পড়ুনঃ ফেসবুকের পাসওয়ার্ড হাতিয়ে নিচ্ছে এই ৯ টি অ্যাপস, আপনার ফোনে নেই তো

বয়স কমে যাওয়ার ফলে, শরীরের বেশ কিছু রোগ-ব্যাধিও কমে যেতে পারে বলে; দাবি করেছেন তাঁরা। দ্য জেরুজালেম পোস্ট-এ Shai Efrati নামের; এক বিজ্ঞানীর প্রতিবেদন প্রকাশ হয়েছে। সেখানে তিনি বলেছেন, সেলুলর প্রক্রিয়া বয়স বাড়ার প্রক্রিয়াকে; মন্থর করতে পারবে। Telomere Shortening মেকানিজম; জীববিজ্ঞানের Holy Grail বলে দাবি করেছেন তিনি। আর তাতেই বয়স বাড়ার প্রক্রিয়ায়; প্রভাব ফেলা যেতে পারে বলে দাবি করেছেন সেই বিজ্ঞানী।

জীবনযাপনে কিছু বদল, ব্যায়াম ও সেইসঙ্গে; অক্সিজেন নির্ভর প্রক্রিয়া। এই তিনের মিশেলে বয়স বাড়ার প্রক্রিয়া; মন্থর করা যেতে পারে বলে মনে করছেন বিজ্ঞানীরা। দ্য জেরুজালেম পোস্ট-এ Shai Efrati; নামের এক বিজ্ঞানীর প্রতিবেদন প্রকাশ হয়েছে। সেখানে তিনি বলেছেন, সেলুলর প্রক্রিয়া বয়স বাড়ার প্রক্রিয়াকে; মন্থর করে দিতে পারবে। আর এবার সেই কিছু ওষুধ বাজারে আনা হচ্ছে; বলেই দাবি করা হয়েছে। তবে অফিসিয়াল সূত্রে; এখনও কোন কনফার্মেশন আসেনি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন