রাজ্যপালকে ঘিরে যাদবপুরে বিক্ষোভ, ধনখড়কে বয়কটের ডাক পড়ুয়াদের

1369
রাজ্যপালকে ঘিরে যাদবপুরে বিক্ষোভ, ধনখড়কে বয়কটের ডাক পড়ুয়াদের/The News বাংলা
রাজ্যপালকে ঘিরে যাদবপুরে বিক্ষোভ, ধনখড়কে বয়কটের ডাক পড়ুয়াদের/The News বাংলা

রাজ্যপালকে ঘিরে যাদবপুরে বিক্ষোভ, ধনখড়কে বয়কটের ডাক পড়ুয়াদের। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কোর্ট বৈঠকে যোগ দিতেই; পারলেন না রাজ্যপাল। তার আগেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের গেটের সামনেই; আটকে দেওয়া হল তার গাড়ি। রাজ্যপাল এলে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হওয়ার আশঙ্কা; এদিন সত্যি হল। রাজ্যপালকে কালো পতাকা দেখানো হয়। গো ব্যাক শ্লোগানও ওঠে। তাকে গো ব্যাক পদ্মপাল বলে কটাক্ষের ভঙ্গিতে শ্লোগান দেয় পড়ুয়ারা।

রাজ্যপালের গাড়ি এদিন বিশ্ববিদ্যালয়ে ঢুকতেই; প্রবল বিক্ষোভে ফেটে পড়ে ছাত্র-ছাত্রীরা। তাকে ভেতরে ঢুকতে দেওয়া হবে না বলে; জানিয়ে দেয় পড়ুয়ারা। ক্যাম্পাসের ভেতরে যেতে হলে আগে; তাকে পড়ুয়াদের সঙ্গে কথা বলতে হবে; তাদের প্র্শ্নের জবাব দিতে হবে বলে জানিয়ে দেয় পড়ুয়ারা। অবশেষে গাড়ি থেকে নামতে সক্ষম হন রাজ্যপাল।

আরও পড়ুন আসন নিয়ে বচসায় জড়ালেন স্বাধী প্রজ্ঞা, দেরিতে ছাড়ল বিমান

এদিন শিক্ষাবন্ধু ও শিক্ষক সংগঠনেরর একাংশও এই বিক্ষোভে সামিল হন। রাজ্যপালের ভূমিকা নিয়ে; প্রথম থেকেই ক্ষুব্ধ ছিল যাদবপুরের পড়ুয়ারা। নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে; যেভাবে মোদীকে ক্রমাগত সমর্থন করে গিয়েছেন; রাজ্যের বিরুদ্ধে কথা বলেছেন রাজ্যের সাংবিধানিক প্রধান; তা নিয়ে ব্যাপক চটে রয়েছে পড়ুয়ারা। এদিন পড়ুয়ারা জানিয়ে দেয়; রাজ্যপাল মোদীর হয়ে কথা বলছেন্; তার আচরণ রাজ্যপালের মতো নয়।

তাকে আচার্য হিসেবে মানিনা এমনটাও জানায় ছাত্র-ছাত্রীরা। এদিন রাজ্যপালকে বয়কট করে যাদবপুরের পড়ুয়ারা। এর আগে বাবুল সুপ্রিয়কে ঘিরে বিক্ষোভ দেখিয়েছিল; যাদবপুরের পড়ুয়ারা। রাজ্যপাল তাকে উদ্ধার করে নিয়ে যান। সমাবর্তনে রাজ্যপাল এলে যে তাকে বয়কট করা হবে; আগেই জানিয়ে দিয়েছিলেন যাদবপুরের ছাত্র-ছাত্রীরা। সেটাই হয়েছে। সেই কারণেই এদিন এই বিক্ষোভ প্রদর্শণ পড়ুয়াদের। যদিও পরের দিকে অবশ্য রাজ্যপাল পড়ুয়াদের সঙ্গে কথা বলতে রাজি হলে; পড়ুয়ারা অবস্থান নরম করেন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন