ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা না করলে, জল সমাধিতে যাবেন জগৎগুরু পরমহংস

4838
ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা না করলে, জল সমাধিতে যাবেন জগৎগুরু পরমহংস
ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা না করলে, জল সমাধিতে যাবেন জগৎগুরু পরমহংস

ভয়ঙ্কর প্রতিজ্ঞা! ঠিক যেন মহাভারতের; ভীষ্মের প্রতিস্মে! ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা না করলে; জল সমাধিতে যাবেন জগৎগুরু পরমহংস। অযোধ্যার তপস্বী ছাউনির মহন্ত পরমহংস দাস; ইতিমধ্যেই অনশনে বসেছেন। এবার তাঁর দাবি, ভারতকে হিন্দু রাষ্ট্র হিসাবে; ঘোষণা করতে হবে। আগামী ২ অক্টোবরের আগেই, ভারতবর্ষকে হিন্দু রাষ্ট্র হিসেবে; ঘোষণা করতে হবে। তা না হলে জল সমাধির মাধ্যমে; মৃত্যুবরণ করার হুমকি দিলেন জগৎগুরু পরমহংস আচার্য মহারাজ।

আরও পড়ুনঃ কংগ্রেসে যোগ দেবেন বলে, পার্টি অফিস থেকে এসি খুলে নিয়ে গেলেন ‘আজাদি’ চাওয়া বাম নেতা

পরমহংস দাসের দাবি, ভারতে সবথেকে বেশি; হিন্দু সম্প্রদায়ের মানুষ বসবাস করেন। তাই এই দেশকে হিন্দু রাষ্ট্র বলে; অবিলম্বে ঘোষণা করা উচিত কেন্দ্র সরকারের। জগৎগুরু পরমহংস আচার্য মহারাজ জানান; অন্য ধর্মাবলম্বী মানুষের থেকে ভারতে হিন্দু ধর্মাবলম্বী মানুষের; সংখ্যাটা অনেকটাই বেশি। তাই এই দেশকে, হিন্দু রাষ্ট্র বলে; ঘোষণা করতে কোনও বাধা নেই। তবুও সরকার এই নিয়ে; কোন হেলদোল দেখাচ্ছে না। আর তাই তিনি অনশনে বসেছেন; এরপর জল সমাধি নেবেন।

আরও পড়ুনঃ জোর ঝটকা, রাহুলের ‘হাত’ ছেড়ে সম্ভবত ‘গেরুয়া’ শিবিরে কংগ্রেসের ‘ক্যাপ্টেন’

এর আগেও এই দাবিতে; তিনি টানা পনেরো দিন অনশন করেছিলেন। পরে খোদ অমিত শাহর আশ্বাসে; অনশন ভাঙেন। কিন্তু সেই আশ্বাসে শেষপর্যন্ত কোন কাজ না হওয়ায়; তিনি আবারও অনশনের ও জল সমাধি নেবার হুমকি দিয়েছেন। তবে তাঁর দাবি এখনই পূরণ হওয়া; কোনরকমেই সম্ভব নয়। সেক্ষেত্রে মহারাজ কি করেন; সেটাই এখন দেখার।

আরও পড়ুনঃ মাঝ আকাশেই ধ্বংস হবে শত্রুপক্ষের বিমান, চাঁদিপুরে শক্তি পরীক্ষায় সফল ভারতের নতুন মিসাইল

এর আগে অযোধ্যায় রাম মন্দির নির্মাণের দাবিতেও; সরব হয়েছিলেন তিনি। সেই দাবিতেও; তিনি অনশনে বসেছিলেন। হুমকিও দিয়েছিলেন, রাম মন্দির নির্মাণের কাজ শুরু হওয়ার আগে পর্যন্ত; তিনি আমরণ অনশন করবেন। এরপর তাঁকে বোঝানোর জন্য; একের পর এক রাজনৈতিক নেতা অযোধ্যায় যান। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও; তাঁর সঙ্গে দেখা করতে যান। শেষমেষ যোগীর অনুরোধে; তিনি অনশন ভাঙেন। তারপরেই আদালতের নির্দেশে শুরু হয়; রাম মন্দির নির্মাণ কাজ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন