সক্রিয় জামাত জঙ্গিরা ঘাঁটি গেড়েছে এই বাংলায়

1179
সক্রিয় জামাত জঙ্গিরা ঘাঁটি গেড়েছে এই বাংলায়

জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদিনের সদস্য শেখ রেজাউলকে গ্রেফতার করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। বুদ্ধগয়ায় বিস্ফোরণের অন্যতম চক্রীকে এবার গ্রেফতার করা হল ডানকুনি থেকে। এসটিএফের কাছে গোপন সূত্রে খবর আসে; হুগলির ডানকুনি এলাকায় আত্মগোপন করে আছে; বাংলাদেশের জামাত-উল-মুজাহিদিন সংগঠনের সদস্য শেখ রেজাউল। খবর পেয়েই; এসটিএফের একটি দল ডানকুনি যায়। গোপন ডেরা থেকে গ্রেফতার করা হয়; রেজাউলকে। পুলিশের খাতায় যার নাম ছিল; এবং যাকে বেশ কিছুদিন ধরেই হন্যে হয়ে খোঁজা হচ্ছিল।

রেজাউল ছিল জামাত-উল-মুজাহিদিন সংগঠনের; একজন অত্যন্ত সক্রিয় সদস্য। তার কাজ ছিল; সংগঠনের শীর্ষ নেতৃত্বের সঙ্গে যোগাযোগ রাখা; তাদের নির্দেশ সংগঠনের নিচের তলায় পৌঁছে দেওয়া; এবং নিচুতলার সদস্যদের সঙ্গে; সংগঠনের নেতাদের বৈঠকের ব্যবস্থা করিয়ে দেওয়া ইত্যাদি।

২০১৮ সালে তিব্বতি ধর্মগুরু দলাই লামার সফরের সময় বিহারের বুদ্ধগয়ায় যে আইইডি বিস্ফোরণ ঘটানো হয়, সেই ঘটনার সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত ছিল জঙ্গি রেজাউল। সেই ঘটনার তদন্তভার নেওয়ার পর থেকেই এসটিএফের রাডারে ছিল রেজাউল। এসটিএফের ওয়ান্টেড লিস্টেও নাম ছিল তার। নতুন করে তার রাজ্য ছেড়ে পালানোর খবর আসার পর বিশেষ অভিযান চালিয়ে ডানকুনি থেকে তাকে গ্রেফতার করা সম্ভব হয়েছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন