ধর্ম ও সংস্কৃতি বিরোধী, চরমপন্থী সংগঠনের প্রতিবাদে ভেস্তে গেল জামিয়ার ফ্যাশন শো

227
ধর্ম ও সংস্কৃতি বিরোধী, চরমপন্থী সংগঠনের প্রতিবাদে ভেস্তে গেল জামিয়ার ফ্যাশন শো/The News বাংলা
ধর্ম ও সংস্কৃতি বিরোধী, চরমপন্থী সংগঠনের প্রতিবাদে ভেস্তে গেল জামিয়ার ফ্যাশন শো/The News বাংলা
Simple Custom Content Adder

জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং ও টেকনিক্যাল বিভাগের আয়োজিত ফ্যাশন শো প্রোগ্রাম ভেস্তে গেল শনিবার। ইসলাম ধর্ম বিরোধী ও জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি বিরোধী, এই অজুহাতে প্রতিবাদে সামিল হয় কিছু ছাত্র। তারপরেই অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়।

আরও পড়ুনঃ কেরালায় রাহুলের প্রার্থী হওয়া নিয়ে বাম কংগ্রেস বাকবিতন্ডা তুঙ্গে

শনিবার অনুষ্ঠান শুরু হওয়ার আগেই স্টুডেন্টস অফ জামিয়ার ব্যানারে ১২ জন ছাত্র প্রতিবাদে সামিল হয়। দিল্লির আম আদমি পার্টির ছাত্র সংগঠনও ওই ছাত্রদের সাথে ফ্যাশন শো বন্ধের দাবিতে প্রতিবাদে সামিল হয়।

আরও পড়ুনঃ হুমকি দিয়ে ভোট চাইবার ভিডিও প্রকাশ্যে, মিমির হয়ে শাসানি পঞ্চায়েত প্রধানের

জামিয়ার একটি ছাত্র সংগঠনের তরফে আশরাদ ওয়ারশি নামের এক সদস্য জানান, উদ্যোক্তাদের আগে থেকেই অনুষ্ঠান না করার জন্য জানানো হলেও তারা সাড়া দেয়নি। বাধ্য হয়েই তারা অনুষ্ঠান বয়কটের দাবিতে নামে। ওই ছাত্রের দাবি, জামিয়া বিশ্ববিদ্যালয়ের একটি সংস্কৃতি রয়েছে, যা ইসলামিক মূল্যবোধের দ্বারা চালিত হয়; তাই বিদেশী সংস্কৃতি এখানে পালন করা চলবে না।

আরও পড়ুনঃ ভোট প্রচারে হেলিকপ্টার পাচ্ছেন না মমতা, অভিযোগের তীর কেন্দ্রের দিকে

আম আদমি পার্টির ছাত্র সংগঠনের তরফেও জামিয়ার ছাত্র সংগঠনের সাথে তাল মিলিয়ে প্রতিবার জানিয়েছে। আম আদমি পার্টির ছাত্র সংগঠনের সহ সভাপতি কোদাস সামি জানিয়েছেন, ওই অনুষ্ঠান জামিয়ার সংস্কৃতি বিরোধী।

আরও পড়ুনঃ লালুপ্রসাদের বাড়িতে আড়াআড়ি ফাটল, লাভের অংক কষছে এনডিএ শিবির

এর আগেও একই ধরনের অনুষ্ঠান জামিয়াতে হয়েছে, তখন কেনো প্রতিবাদ হয়নি, এই প্রশ্ন তোলা হলে তিনি সুর পাল্টে জানান, তারা অনুষ্ঠানের বিরোধী নন, কিন্তু এতে মহিলাদের সম্মানহানি হচ্ছে বলে তিনি জানান।

আরও পড়ুনঃ বিবেক দুবেকে তৃণমূলের এজেন্ট বলে কটাক্ষ মুকুল রায়ের

সদফ ফাতিমা বলে ফ্যাশন শোর উদ্যক্তা জানান, বহিরাগত ছাত্ররাই এসে এখানে ঝামেলা তৈরি করেছে। মোহাম্মদ মেহেদী রিজভী নামক অন্য এক উদ্যোক্তা জানান, বহিরাগতদের প্রবেশের ফলে সুরক্ষা ব্যবস্থা নিয়ে সংশয় তৈরি হয়।

আরও পড়ুনঃ ভোট প্রচারে হেলিকপ্টার পাচ্ছেন না মমতা, অভিযোগের তীর কেন্দ্রের দিকে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন