আবার জঙ্গি হামলা, বিস্ফোরণে কাঁপল জম্মু সরকারি বাসস্ট্যান্ড

454
আবার জঙ্গি হামলা, বিস্ফোরণে কাঁপল জম্মু বাসস্ট্যান্ড/The News বাংলা
আবার জঙ্গি হামলা, বিস্ফোরণে কাঁপল জম্মু বাসস্ট্যান্ড/The News বাংলা

আবার জঙ্গি হামলা, বিস্ফোরণে কাঁপল জম্মু বাসস্ট্যান্ড। গ্রেনেড বিস্ফোরণ হয় জম্মু বাসস্ট্যান্ডে। ভরা বাসস্ট্যান্ডে গ্রেনেড বিস্ফোরণ হওয়ায় প্রায় ২০ জন গুরুতর আহত হয়েছে। এদের মধ্যে ৩জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। এদের জম্মু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুনঃ পাকিস্তানি চায়ের বিজ্ঞাপনের ভাইরাল ছবিতেও ভারতীয় পাইলট অভিনন্দন

আবারও বিস্ফোরণে কেঁপে উঠল জম্মু-কাশ্মীর। দুপুর বারোটা নাগাদ জম্মু বাসস্ট্যান্ডে ভয়াবহ বিস্ফোরণ ঘটল। এর ফলে অন্ততপক্ষে ২০ জন গুরুতর আহত হয়েছে বলে জানা গিয়েছে। এদের মধ্যে ৩জনের অবস্থা আশঙ্কাজনক। পলিশসূত্রে জানা গিয়েছে, একটি বাসের নিচে গ্রেনেড বিস্ফোরণ হয়। গোটা এলাকাটি ঘিরে রেখেছে পুলিশ। জখমদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুনঃ রাফায়েল যুদ্ধবিমান সংক্রান্ত সব নথি চুরি হয়ে গিয়েছে

এই মুহূর্তে কড়া নিরাপত্তা মোতায়েন হয়েছে দূর্ঘটনাস্থলে। বাসস্ট্যান্ড ঘিরে রেখেছে নিরাপত্তারক্ষীরা। প্রাথমিক সূত্রের খবর অনুযায়ী, একটি এসআরটিসি বাসস্ট্যান্ডে গ্রেনেড বিস্ফোরণ হয়। একটি বাসের নীচে এই গ্রেনেড বিস্ফোরণ হয়েছে।

বৃহস্পতিবার জম্মু বাসস্ট্যান্ডে এই গ্রেনেড হামলায় কমপক্ষে ২০ জন জখম হয়েছে বলেই খবর। ৩জনের অবস্থা আশঙ্কাজনক। জম্মু বাসস্ট্যান্ডে বুকিং কাউন্টারের কাছে একটি বাসের নিচে এই গ্রেনেড হামলা হয়। জখমদের হাসপাতালে পাঠান হয়েছে। বাসস্ট্যান্ডে একটি বাসের মধ্যে গ্রেনেড রাখা ছিল বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুনঃ অনেকে লুট করে দেশ ছাড়লেও আমি দেশেই আছি সাফাই রবার্ট বঢরার

জম্মুর আইজি এম কে সিনহা জানিয়েছেন, এটা গ্রেনেড হামলা। তিনি বলেন, ওই এলাকায় জঙ্গি হামলা হতে পারে, এ নিয়ে আগাম গোয়েন্দা সতর্কতা ছিল না।

সূত্র মারফৎ জানা গিয়েছে, বৃহস্পতিবার দুপুর ১২টা নাগাদ এই গ্রেনেড হামলা চালানো হয়। বাসস্ট্যান্ডে বুকিং কাউন্টারের সামনেই এই গ্রেনেড হামলা চালানো হয়। বিস্ফোরণের সময় ওই এলাকায় অল্প ভিড় ছিল। তবে দুপুরের সময় বলেই কম মানুষ আহত হয়েছেন।

আরও পড়ুনঃ পরের সার্জিক্যাল স্ট্রাইকে বিমানে বেঁধে নিয়ে যাওয়া হবে বিরোধীদের

বৃহস্পতিবার এই হামলায় আহতদের মধ্যে একজন বাস চালক এবং বাস কন্ডাক্টর রয়েছে। পুলিশ বলছে, একটি বাসের মধ্যে গ্রেনেডটি রাখা ছিল। সেখান থেকে বিস্ফোরণ ঘটে। কেউ কেউ বলছেন বাসের নিচেই রাখা ছিল। তবে বিস্ফোরণের সময় ওই এসআরটিসি বাসে কোন যাত্রী ছিল কিনা তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুনঃ বুলডোজার দিয়ে উর্দু গেট উড়িয়ে দিল যোগী সরকার

হামলার বিষয়ে এক পুলিশ কর্মকর্তা সাংবাদিকদের বলেন, পুলিশ সকল বিষয়কে গুরুত্ব দিয়ে কাজ করছে। আমরা প্রমাণ সংগ্রহ করছি এবং হামলাকারীদের আমরা খুঁজে বের করব। এক প্রত্যক্ষদর্শী বলেন, ভয়ঙ্কর শব্দে কেঁপে ওঠে গোটা বাসস্ট্যান্ড।

আরও পড়ুনঃ ভারতের বিরুদ্ধে পাকিস্তানের এফ ১৬ এর অপব্যবহার, মার্কিন রিপোর্ট

প্রসঙ্গত, গত ১০ মাসের মধ্যে এই নিয়ে তৃতীয়বার জম্মু-কাশ্মীরে এমন গ্রেনেড হামলার ঘটনা ঘটল। গত বছরের ২৮ এবং ২৯ ডিসেম্বরও জম্মু বাসস্ট্যান্ডে গ্রেনেড হামলার ঘটনা ঘটে। তবে পুলওয়ামায় জঙ্গি হামলার পর এত সতর্কতা সত্ত্বেও কিভাবে দিনে দুপুরে বাসস্ট্যান্ডের মত জনবহুল এলাকায় গ্রেনেড বিস্ফোরণ ঘটল সেটা নিয়েই উঠছে প্রশ্ন।

আরও পড়ুনঃ পাকিস্তানে বিমানহানার প্রমাণ সরকারের হাতে, বাকি সব গুজব
আরও পড়ুনঃ ভারতের চাপে মাথা নত করল পাকিস্তান
আরও পড়ুনঃ মোদীকে হত্যা কর, কংগ্রেস নেতার প্রকাশ্য নির্দেশ

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন