মমতার ‘খেলা হবে’ এবার কাশ্মীরে মোদী বিরোধী স্লোগান

1665
মমতার 'খেলা হবে' এবার কাশ্মীরে মেহবুবার মুখে
মমতার 'খেলা হবে' এবার কাশ্মীরে মেহবুবার মুখে

মমতার ‘খেলা হবে’ এবার কাশ্মীরে মোদী বিরোধী স্লোগান। জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি নেত্রী মেহবুবা মুফতির গলাতেও এবার তৃণমূলের ‘খেলা হবে’ স্লোগান। একুশের বাংলা বিধানসভা ভোট জুড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা শোনা গেল মুফতির মুখে। জম্মু-কাশ্মীরে রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে; তৃণমূলের এই স্লোগান বলেন মেহবুবা। বাংলার গণ্ডি ছাড়িয়ে ক্রমশ জাতীয় রাজনীতিতেও জায়গা করে নিচ্ছে এই জনপ্রিয় স্লোগান। এর আগে বিজেপি শাসিত অসমে শোনা গিয়েছে ‘খেলা হবে’। এবার সেই স্লোগান ধ্বনিত হল কাশ্মীরের বুকে।

জম্মু-কাশ্মীরে রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে মেহেবুবা জানান; ” বিজেপি যে নীতি অনুসরণ করছে; তাতে মানুষ ভয় পাচ্ছে। এখানেও খেলা হবে”। মুফতি অভিযোগ করেন; “মন্দিরের শহরকে আজ সুরার শহর বানিয়ে ছেড়েছে বিজেপি”।

আরও পড়ুনঃ একুশের মঞ্চেই দলবদলুরা ফিরছে তৃণমূলে

নির্বাচনে জিতে মুখ্যমন্ত্রী হওয়া প্রসঙ্গে মেহবুবা জানান; “আমাদের দলে অনেক যোগ্য নেতা রয়েছেন। আমরা গণতান্ত্রিক পদ্ধতি নাকচ করি না। জম্মু কাশ্মীর সংবিধান নিয়ে শপথ করেছি। সেসময় জম্মু কাশ্মীর ও ভারতীয় সংবিধান এক ছিল। আমি নির্বাচনে লড়ব না। কিন্তু যে নীতি অনুসরণ করছে বিজেপি; তাতে মানুষ ভয় পাচ্ছে। এখানেও খেলা হবে”।

আরও পড়ুনঃ জাল সিবিআই অফিসার, ফিল্মের অক্ষয়কুমার-কেও টেক্কা দিল বাংলার শুভদীপ

পশ্চিমবঙ্গে একুশের নির্বাচনে ‘খেলা হবে’ স্লোগানকে হাতিয়ার করে; মোদী বাহিনীর বিরুদ্ধে লড়াইয়ে নেমেছিল মমতা বাহিনী। বিজেপিকে রুখে তৃতীয়বারের মতো ক্ষমতা ধরে রাখে তৃণমূল। সেই সাফল্যের পর; এই জনপ্রিয় স্লোগান যেভাবে মেহবুবার মুখে শোনা গেল তা; উল্লেখযোগ্য বলে মনে করা হচ্ছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন