বেকার পাত্রের আজব শখ

632
বেকার পাত্রের আজব শখ/The News বাংলা

বেকার পাত্রের অবাক শখ । অভিনব বিজ্ঞাপনে নজর পাঠকদের । নিজে বেকার কিন্তু পাত্রী প্রসঙ্গে তার চাহিদা আকাশ ছোঁয়া। খবরের কাগজে তার বিজ্ঞাপন দেখে; হতবাক হতে হয়েছে পাঠকদের। সংবাদপত্রে পাত্রী চাই বিভাগের বিজ্ঞাপনে সাধারণ বিজ্ঞাপন দাতা সুন্দরী, শিক্ষিতা, গৃহকর্মে নিপুনা পাত্রী চেয়ে থাকেন। কিন্তু কখনও কি শুনেছেন বা দেখেছেন এমন বিজ্ঞাপন যেখানে লেখা রয়েছে; দেশপ্রেমীক পাত্রী চাই।

এখানেই শেষ নয়; নিজে কিছু না করলেও তার পাত্রীর কি কি গুন থাকতে হবে সেগুলো শুনলে তো চোখ কপালে উঠবে। পাত্রের নাম, অভিনব কুমার। ৩১ বছর বয়সী পাত্রের দাবি; তার পাত্রীকে হতে হবে সুন্দরী, সৎ, প্রেমময়ী, যত্নশীলা, ধনবতী। এরকম বউয়ের বিজ্ঞাপন দিয়ে খবররে কাগজে তার বিজ্ঞাপন রীতিমতো সাড়া ফেলে দিয়েছে। পাত্র বেকার হলেও; অশিক্ষিত তা নয়। দন্ত চিকিৎসা নিয়ে পড়াশোনা; তবে এখনও পেশায় যুক্ত নয়। অর্থাৎ বেকার। তবে বউ খুঁজতে তিনি যে বিজ্ঞাপন দিয়েছেন; তাতে হয়তো কুমোরটুলিতে অর্ডার দিলেও এরকম পাত্রী মেলা দুষ্কর।

বিয়ের সেই ষোলআনা শখ থেকেই; দাবির ঝুলি খুলে রেখেছেন। তার পাত্রীকে অবশ্যই কট্টর দেশপ্রেমিক হতে হবে; বলে বিজ্ঞাপনে লিখেছেন তিনি। পাত্রী যাতে পরবর্তীতে সেনায় যোগ দিতে পারে; সেই প্রতিভাও থাকা জরুরি পাত্রীর। অবশ্যই হিন্দু ব্রাহ্মন ও বিহারের বাসিন্দা হতেই হবে। আরও আছে; ৩৬ টি গুন থাকাটাও জরুরি। তবে লিস্ট যখন এত লম্বা চওড়া তখন বিয়ে করতে যে খুব তাড়া নেই; পাত্রের তাও বিজ্ঞাপনের নীচে লেখা রয়েছে। তবে বেকার পাত্র কিভাবে এমন স্বর্গের কোনও অপসরাকে বাস্তবের মাটিতে বউ হিসেবে খুঁজতে চলেছেন; তা নিয়ে রীতিমতো হাসির রোল উঠেছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন