“একশো দিনের কাজের টাকার হিসাবই দেয়নি বাংলা, ৩২৭ লাখ টাকার পেমেন্ট হয়নি”

337
"একশো দিনের কাজের টাকার হিসাবই দেয়নি বাংলা, ৩২৭ লাখ টাকার পেমেন্ট হয়নি"

“গত ৩ বছর একশো দিনের টাকার হিসেবেই দেয়নি বাংলা; তদন্ত করে দেখা গিয়েছে ৩২৭ লাখ টাকার পেমেন্ট হয়নি”। এবার মমতাকে পাল্টা দিলেন নাড্ডা। গত কয়েক সপ্তাহ ধরেই, রাজ্যের বিভিন্ন জেলায় তাঁর কর্মীসূচিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় বলছেন; “একশো দিনের কাজের টাকা গত ৫ মাস ধরে দিচ্ছে না কেন্দ্র; গরিবদের টাকা বন্ধ করে দেওয়া হয়েছে”। মুখ্যমন্ত্রীর ওই বক্তব্যেরই পাল্টা জবাব দিলেন; বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

ডিসেম্বর থেকে ১০০ দিনের কাজের; টাকা দিচ্ছে না কেন্দ্র। এবার এই অভিযোগে আন্দোলনে নামার ডাক দিয়েছেন; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বলেছেন, “বাংলা কিন্তু ১০০ দিনের কাজে প্রথম; ১০০ দিনের কাজের টাকা কেন্দ্রীয় সরকারের টাকা নয়। এখান থেকে ট্যাক্স তুলে নিয়ে যায়; এটা আমাদের প্রাপ্য টাকা। এই প্রাপ্য টাকা আদায়ের জন্য; তৃণমূলের সব শাখা সংগঠন রাস্তায় নামবে”। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, “সংবিধানে নিয়ম আছে, ১০০ দিনের কাজ যারা করবে; তাঁরা ১৫ দিনের মধ্যে টাকা পাবে। কিন্তু কেন্দ্রীয় সরকার নোংরা খেলা খেলছে; ৫ মাস ধরে তারা গরীবদের টাকা দিচ্ছে না”।

আরও পড়ুন; ‘পরীক্ষা দিতে হয় না, টাকা দিলেই চাকরি নিশ্চিত’, রঞ্জনের দুর্নীতির পর্দা ফাঁস

বুধবার ন্যাশনাল লাইব্রেরিতে দলের সভায় নাড্ডা বলেন; “যখন থেকে কলকাতায় এসেছি তখন থেকেই সংবাদিকরা প্রশ্ন করছেন; একশো দিনের টাকা রাজ্য সরকারকে কেন দিচ্ছে না কেন্দ্র? এসব প্রশ্ন জবাব আমি সহসা দিই না। কিন্তু এ কেমন রাজনীতি? গত ৩ বছর; একশো দিনের কাজের টাকার হিসাবই দেয়নি বাংলা। তদন্ত করে দেখা গিয়েছে; ৩২৭ লাখ টাকার পেমেন্ট হয়নি। এবার বলুন তো; এইভাবে একশো দিনে টাকা দেওয়া যায়? এভাবেই রাজ্যে চলছে? এ কীকরম শাসন?”

জেপি নাড্ডা আরও বলেন, “গত দশ-বছর ধরে এক নেতা আয়কর দিচ্ছেন না। তাঁকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন; ভুলে গিয়েছিলাম। মমতা বন্দ্যোপাধ্য়ায়ও কি গত ৩ বছর; হিসেব দিতে ভুলে গিয়েছিলেন নাকি? টাকা দেওয়া হচ্ছে না বলে উনি চিত্কার করছেন; টাকা আসবে কোথা থেকে? বিনা হিসেবে টাকা দেওয়া কি ঠিক? আপনারা কি চান; সরকার এরকম বেআইনি কাজ করুক? বেআইনি কাজ করেও কি সরকারে থাকা যায়?”

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন