অমিত শাহের জায়গায় কে হচ্ছেন বিজেপির নতুন সর্বভারতীয় সভাপতি

1351
অমিত শাহের জায়গায় কে হচ্ছেন বিজেপির নতুন সর্বভারতীয় সভাপতি/The News বাংলা
অমিত শাহের জায়গায় কে হচ্ছেন বিজেপির নতুন সর্বভারতীয় সভাপতি/The News বাংলা

অমিত শাহের জায়গায় কে হচ্ছেন; বিজেপির নতুন সর্বভারতীয় সভাপতি। স্বরাষ্ট্রমন্ত্রকের দায়ীত্ব নেওয়ার পর থেকেই; কে বিজেপির নতুন সর্বভারতীয় সভাপতির দায়ীত্ব সামলাবেন তা নিয়ে; জল্পনা শুরু হয়েছে। সর্বভারতীয় সভাপতির পদ ছাড়তেই হবে; অমিত শাহকে। অমিত শাহের জায়গায় নতুন কাউকে সভাপতি করে নেওয়া হবে। এই নতুন সভাপতি নির্বাচন খুবই তাৎপর্যপূর্ণ রাজ্য-রাজনীতিতে।

অমিত শাহ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দায়ীত্বভার গ্রহণ করার পর থেকেই; তাঁর জায়গায় নতুন সভাপতি নির্বাচনের পরিকল্পনা শুরু হয়। কিন্তু বিজেপি কাকে সেই পদে আনবে; তা নিয়েই শুরু হয় নানান জল্পনা। এখন শোনা যাচ্ছে; জেপি নাড্ডাকেই এই দায়ীত্ব দেওয়া হবে। কার্যনির্বাহী সভাপতির পদ থেকে; তার প্রমোশন হবে সরাসরি সর্বভারতীয় সভাপতি পদে।

আরও পড়ুন দিলীপের মন্তব্যে বেজায় অস্বস্তিতে যোগী ও সর্বানন্দ সরকার

নির্দিষ্ট দিনক্ষন মেনেই এই সিদ্ধান্ত নেওয়া হবে; দলের তরফে। নাড্ডা ছাড়া এখনও; এই পদের দাবিদার হিসেবে কোনও নাম এখনও অব্দি শোনা যায়নি। তাই এই পদে বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই বসবেন; নাড্ডা কার্যনির্বাহী সভাপতির এমনটাই বিশ্বাস। ২০১৯ সালের লোকসভা নির্বাচনেব বিজেপির জয়লাভের পরে; স্বরাষ্ট্রমন্ত্রী করা হয় অমিত শাহকে।

মন্ত্রীত্ব ও সর্বভারতীয় সভাপতি দুটি পদই; সামলাতে হচ্ছিল তাকে। গত বছর জুলাইয়ে নাড্ডাকে কার্যনির্বাহী সভাপতির দায়ীত্ব দেওয়া হয়। এবার তাকে আরও গুরুত্বপূর্ণ পদে; বহাল করতে চলেছে বিজেপি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন