একঘণ্টার ঝড়বৃষ্টিতে বজ্রপাতে বাংলায় ২৬ জনের মৃত্যু, মোদীর ২ লাখ করে ক্ষতিপূরণ, যাচ্ছেন অভিষেক

1249
মাত্র একঘণ্টার ঝড়বৃষ্টি, তাতেই বজ্রপাতে বাংলায় ২০ জনের মৃত্যু
মাত্র একঘণ্টার ঝড়বৃষ্টি, তাতেই বজ্রপাতে বাংলায় ২০ জনের মৃত্যু

মাত্র একঘণ্টার ঝড়বৃষ্টি, তাতেই বজ্রপাতে; বাংলায় ২৬ জনের মৃত্যু। মাত্র ৫ জেলায় ২৬ জন মানুষের মৃত্যু হয়েছে। এর মধ্যে মুর্শিদাবাদ এবং হুগলি জেলায়; ৯ জন করে মোট ১৮ জনের মৃত্যু হয়েছে। আরও ২ জন মারা গিয়েছেন; পশ্চিম মেদিনীপুর জেলায়। সোমবার বিকাল হতেই শুরু হয়; ঝড়বৃষ্টি এবং বজ্রপাত। আর তাতেই শেষ খবর পাওয়া পর্যন্ত; রাজ্য জুড়ে মৃত্যু হল ২০ জনের। হঠাৎ করেই এবারে; রাজ্যে বজ্রপাতের সংখ্যা বেশ বেড়ে গিয়েছে। স্বীকার করে নিয়েছেন; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলেই; জানিয়েছে স্থানীয় প্রশাসন।

রাজ্যে এতজনের মৃত্যুতে, টুইট করে শোকপ্রকাশ করেছেন; প্রধানমন্ত্রী মোদী। তিনি লিখেছেন, “বাজ পড়ে বাংলায় যাদের মৃত্যু হয়েছে; তাঁদের পরিবারবর্গকে সমবেদনা জানাই। আহতরা যত তাড়াতাড়ি সম্ভব; সুস্থ হয়ে উঠুক। নিহতদের ২ লক্ষ টাকা করে; ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেছেন মোদী। অন্যদিকে, ৯ ও ১০ জুন বজ্রপাতে নিহত; সবার বাড়ি যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ বিজেপির সমালোচনা করা তৃণমূল কি এবার নিজেই ‘বহিরাগত’ হবে

মুর্শিদাবাদের জঙ্গিপুর মহকুমাতেই; বজ্রপাতে মারা গিয়েছেন ৭ জন। জখম আরও ৭। বহরমপুরে মৃত্যু হয়েছে; আরও ২ জনের। সোমবার দুপুরে যখন ঝড়বৃষ্টি শুরু হয়, সেই সময় রঘুনাথগঞ্জ থানার মির্জাপুর-নওদা এলাকায়; জমিতে কাজ করছিলেন অনেকেই। বজ্রপাতে স্পটেই মারা যান ৬ জন। ৭ জন আহত হন। তাঁদের জঙ্গিপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মুর্শিদাবাদেরই সুতিতে বজ্রঘাতে; মারা গিয়েছেন আরও এক জন।

আরও পড়ুনঃ “আমাকে নিয়ে বিজেপির এত ভয় কেন”, মোদী শাহকে প্রশ্ন অভিষেকের

হুগলির খানাকুলে বাজ পড়ে; একই পরিবারের ২জনের মৃত্যু হয়েছে। খানাকুলে মারা গিয়েছে; আরও ২ জন। পোলবা দাদপুরে; মৃত্যু ২ জনের। এ ছাড়া তারকেশ্বর, হরিপাল এবং সিঙ্গুরে; একজন করে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে হুগলি জেলায়; শেষ খবর পাওয়া পর্যন্ত মোট ৯ জন বজ্রাঘাতে মারা গিয়েছেন। এ ছাড়া আরও ২ জনের মৃত্যু হয়েছে; পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনায়। চন্দ্রকোনাতেও দুটি পৃথক জায়গায় বাজ পড়ে; মৃত্যু হয়েছে এক মহিলা-সহ ২ জনের। হতাহতরা প্রায় প্রত্যেকেই মাঠে; চাষের কাজে ব্যস্ত ছিলেন। রাতের খবরে জানা যাচ্ছে; মোট ২৬ জনের মৃত্যু হয়েছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন