মধ্যপ্রদেশেও কি ভাঙছে কংগ্রেস সরকার, ৩৫ জন বিধায়ক নিয়ে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কি বিজেপিতে

400
কংগ্রেসে জোর ধাক্কা, ৩৫ জন বিধায়ক নিয়ে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কি বিজেপিতে/The News বাংলা
কংগ্রেসে জোর ধাক্কা, ৩৫ জন বিধায়ক নিয়ে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কি বিজেপিতে/The News বাংলা

কংগ্রেসে কি আবার জোর ধাক্কা? মধ্যপ্রদেশে কি ভাঙছে কংগ্রেস সরকার? ৩৫ জন কংগ্রেস বিধায়ক নিয়ে; জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কি বিজেপিতে যোগ দিচ্ছেন? মধ্যপ্রদেশ রাজনীতিতে এটাই এখন জোর খবর। শোরগোল পরে গেছে; গোটা রাজ্যে। তবে এটাকে গুজব বলে উড়িয়ে দিয়েছে কংগ্রেস। কংগ্রেসের তরফ থেকে অভিযোগ জানান হয়েছে; কর্ণাটকের মত মধ্যপ্রদেশেও সরকার ভাঙার; লজ্জাজনক খেলা শুরু করেছে বিজেপি। তবে রাজ্য বা কেন্দ্র বিজেপির তরফ থেকে; এই নিয়ে এখনও কিছু বলা হয় নি।

৩৫ জন বিধায়ক নিয়ে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কি বিজেপিতে? মধ্যপ্রদেশ রাজনীতিতে এটাই এখন জোর খবর। কংগ্রেস এটাকে গুজব বলে উড়িয়ে দিলেও; জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার তরফ থেকে এই নিয়ে কোন মন্তব্য করা হয়নি। তবে ইতিমধ্যেই বিজেপি কর্মী সমর্থকরা; সোশ্যাল মিডিয়ায় এই খবরে ভরিয়ে দিয়েছেন।

আরও পড়ুনঃ কাশ্মীর ইস্যুতে সীমান্তের পাক সেনাকেও গুরুত্ব দিচ্ছে না ভারত

রাহুল গান্ধীর পর কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়াও; পদত্যাগের খাতায় নাম লেখান। কংগ্রেসের এই তরুণ তুর্কি; রাহুল গান্ধীর রাস্তায় হেঁটে; দলের ন্যাশনাল জেনারেল সেক্রেটারি পদ থেকে ইস্তফা দিয়ে দেন কিছুদিন আগেই।

কংগ্রেসের এই দাপুটে নেতাকে; অনেকেই রাজ্য বিধানসভা নির্বাচনে বিপুল জয়ের পর মুখ্যমন্ত্রী হিসাবে ভেবেছিলেন। কিন্তু বর্ষীয়ান কমলনাথকেই মুখ্যমন্ত্রীর পদে বসিয়েছিল কংগ্রেস। এরপর জ্যোতিরাদিত্যকে উপমুখ্যমন্ত্রীর পদে; চেয়েছিলেন রাহুল গান্ধী। কিন্তু তা তিনি মেনে নেননি। এরপর দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব; তাঁর কাঁধে তুলে দেন রাহুল গান্ধী। মধ্যপ্রদেশ কংগ্রেস প্রধানের পদ ছেড়ে দেন মুখ্যমন্ত্রী কমলনাথ।

আরও পড়ুনঃ কাশ্মীর ইস্যুতে পাকিস্তান বোকার স্বর্গে বাস করছে, কেঁদে ফেললেন পাক বিদেশমন্ত্রী

লোকসভা নির্বাচনের আগে; উত্তরপ্রদেশ কংগ্রেসের দায়িত্ব জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও প্রিয়ঙ্কা গান্ধী ভদরাকে দেন; রাহুল গান্ধি। কিন্তু তা সত্ত্বেও ওই রাজ্য থেকে; মাত্র ১টি আসনে জেতে কংগ্রেস। সেখানে উত্তরপ্রদেশের মোট ৮০টি লোকসভা আসনের মধ্যে; ৬২টি আসনে জয়লাভ করে বিজেপি। কংগ্রেসের গড় বলে পরিচিত আমেঠিতে; স্মৃতি ইরানির কাছে হেরে যান রাহুল গান্ধী।

কদিন আগেই কর্ণাটকে কংগ্রেস-জেডিএস জোট সরকার ফেলে; নিজেদের সরকার গড়েছে বিজেপি। এবার মধ্যপ্রদেশেও কি ভাঙছে কংগ্রেস সরকার? ৩৫ জন বিধায়ক নিয়ে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কি সত্যি বিজেপিতে? মধ্যপ্রদেশ ছাড়িয়ে আগামী কয়েকদিন এই প্রশ্নই ঘুরবে ভারতের রাজনীতিতে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন