কালীঘাটে দুপুরে মাত্র ২০ টাকায় মাছ তরকারি ভাত, অসাধ্যসাধন ‘প্রচেষ্টা’

6534
কালিঘাটে দুপুরে মাত্র ২০ টাকায় মাছ তরকারি ভাত, অসাধ্যসাধন 'প্রচেষ্টা'
কালিঘাটে দুপুরে মাত্র ২০ টাকায় মাছ তরকারি ভাত, অসাধ্যসাধন 'প্রচেষ্টা'

কালীঘাটে দুপুরে মাত্র ২০ টাকায় মাছ তরকারি ভাত; অসাধ্যসাধন করছে ‘প্রচেষ্টা’। করোনার পর কাজ হারিয়েছেন অনেকে। মানুষ বাড়ি থেকে বেরচ্ছেন খুব কম। তাই, এলাকার রিক্সাওলা থেকে শুরু করে; কাজ হারানো শ্রমিক; সবাই এখন অসহায়। দুবেলা খাবার জোটাতেই; হিমশিম খাচ্ছে সাধারণ মানুষ। মানুষের সেই চাহিদা মেটাতে এগিয়ে এল; কালীঘাট নেপাল ভট্টাচার্য্য স্ট্রিট ক্লাব। তাঁদের উদ্যোগে শুরু হল; মানুষকে খাওয়ানোর ‘প্রচেষ্টা’। মাত্র ২০ টাকার বিনিময়ে, গরিব ও সাধারণ মানুষকে; প্রতিদিন দুপুরের খাবার তুলে দেওয়া শুরু করলেন তাঁরা।

আরও পড়ুনঃ পর্যটকদের জন্য খুলছে বাংলার বন জঙ্গল, জ্বর নিয়ে গেলে টাকা ফেরত না দিয়েই বুকিং বাতিল

কালীঘাট নেপাল ভট্টাচার্য্য স্ট্রিট ক্লাব এর; সুরভী ব্যানার্জি স্মৃতি করোনা প্রতিরোধ সহায়তা কেন্দ্রের উদ্যোগে; শুরু হয়েছে ‘প্রচেষ্টা’ উদ্যোগ। মাত্র ২০ টাকায়, ভাত ডাল তরকারি ও চারা মাছ। এদিন খেলেন ৮৩ জন মানুষ। খাবার শেষ হয়ে যাওয়ায়; প্রথম দিনে ফিরেও গেলেন বেশ কয়েকজন। তাতে, বেশ আফসোস; ক্লাবের সদস্যদের। তবে, ছোট্ট ক্লাবের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন; এলাকার সব মানুষ। আগামীকাল ১০০ জন মানুষকে; রান্না করা খাবার দেবার চেষ্টা করছে তারা।

আগেই, করোনা আবহে প্রতি শনিবার বিনামূল্যে চিকিৎসা পরিষেবা; শুরু করেছে কালীঘাট নেপাল ভট্টাচার্য্য স্ট্রিট ক্লাব। সেখানেও হচ্ছে বেশ ভালো ভিড়। সারাবছরই বিভিন্ন সমাজসেবা মূলক কাজে; জড়িত থাকে এই ক্লাব। তবে, এবার করোনা আবহে ফের অসাধ্যসাধন করছে; কালীঘাটের এই ছোট্ট ক্লাব। এই ক্লাবের সদস্যরা; সারাবছরই বিভিন্নরকমের সমাজসেবার সঙ্গে যুক্ত থাকেন।

দক্ষিণ কলকাতার কালীঘাটে, এক সরু গলিতে; ছোট্ট ক্লাব কালীঘাট নেপাল ভট্টাচার্য্য স্ট্রিট ক্লাব। যারা স্রোতের বিপরীতে সাঁতার কাটতেই; বেশি পছন্দ করে। ছোট্ট ক্লাব, কিন্তু সারাবছর সমাজসেবায়; কলকাতার বড় বড় ক্লাবগুলোকেও টেক্কা দেয় এরা। তবে, করোনা আবহে এবারের প্রচেষ্টায়; তাঁরা বেশ সাড়া ফেলে দিয়েছেন। তাঁদের ‘প্রচেষ্টা’ উদ্যোগ আরও বড় হোক; শুভকামনা সবার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন