চাপ বাড়াচ্ছে তৃণমূল, চেয়ারম্যান শুভেন্দুর বিরুদ্ধে জমা পড়ল অনাস্থা প্রস্তাব

993
চাপ বাড়াচ্ছে তৃণমূল, চেয়ারম্যান শুভেন্দুর বিরুদ্ধে জমা পড়ল অনাস্থা প্রস্তাব
চাপ বাড়াচ্ছে তৃণমূল, চেয়ারম্যান শুভেন্দুর বিরুদ্ধে জমা পড়ল অনাস্থা প্রস্তাব

চাপ বাড়াচ্ছে তৃণমূল, চেয়ারম্যান শুভেন্দুর বিরুদ্ধে জমা পড়ল অনাস্থা প্রস্তাব। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে কোণঠাসা করার দান সাজাতে তৎপর শাসকদল। কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে; অনাস্থা প্রস্তাব জমা পড়ল। সোমবার ওই ব্যাঙ্কের সাত ডিরেক্টরের সই করা অনাস্থা প্রস্তাব; সংস্থার সেক্রেটারি পার্থপ্রতিম পতির কাছে জমা পড়েছে। তাতে দ্রুত সভা ডাকার আবেদন জানানো হয়েছে। বর্তমানে কাঁথি সমবায় ব্যাঙ্কের ডিরেক্টরের সংখ্যা ১৪। যার মধ্যে ভোটাধিকার রয়েছে ১২ জনের। সেই ভোটাভুটিতেই শুভেন্দুকে চেয়ারম্যান পদ থেকে সরানোর চেষ্টা করা হতে পারে। তেমন হলে; শুভেন্দুর চেয়ারম্যান পদে টিকে থাকা; এক প্রকার অসম্ভব বলে রাজনৈতিক মহল মনে করছে।

কাঁথি সমবায় ব্যাঙ্কে; টানা তিনবার চেয়ারম্যান হয়েছেন শুভেন্দু অধিকারী। পদ্ধতি এবং প্রথাগত ভাবে ব্যাঙ্কের ডিরেক্টররা অনাস্থা জমা দিলেও; এই পরিকল্পনার পিছনে তৃণমূল শীর্ষ নেতৃত্বের কৌশল থাকার কথা উড়িয়ে দিচ্ছে না ওয়াকিবহাল মহল।

আরও পড়ুনঃ সুপ্রিম কোর্ট ও হাইকোর্টের আইনজীবীও ফেক পরিচয়ে নীল বাতির গাড়িতে

নোট বাতিলের সময় আর্থিক অনিয়ম থেকে; ঋণ দেওয়ার ক্ষেত্রে ঘনিষ্ঠদের সুবিধা পাইয়ে দেওয়ার নানা অভিযোগ উঠেছে ব্যাঙ্ক কর্তৃপক্ষের বিরুদ্ধে। গত ১৪জুন ওই ব্যাঙ্কের শেয়ারহোল্ডার মেম্বার রীনা দাস এনিয়ে কাঁথি থানায় অভিযোগ দায়ের করেছেন।

আরও পড়ুনঃ “আমির খানের দুই হিন্দু স্ত্রীর ৩ ছেলে মেয়ে মুসলিম কেন”, প্রশ্ন তুললেন কঙ্গনা রানাউত

মৎস্যমন্ত্রী অখিল গিরি বলেন; “রাজ্য সমবায় আইন অনুযায়ী; কোঅপারেটিভ ব্যাঙ্কে টানা দু বার চেয়ারম্যান হওয়া যায়। কিন্তু সরকারি ক্ষমতার অপব্যবহার করে; উনি টানা তিনটি টার্ম কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান রয়েছেন”। যদিও শুভেন্দু ঘনিষ্ঠদের দাবি; ২০১১ সালে টানা দু বার পর্যন্ত চেয়ারম্যান হওয়ার নিয়ম লাগু হয়েছে। কিন্তু; প্রাক্তন মন্ত্রী তার আগেই একটি টার্ম পূরণ করেছেন। তাই তিনি নিয়ম ভাঙেননি”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন