“কাশ্মীর কোনদিনই পাকিস্তানের অংশ ছিল না, আর হবেও না”, ঘোষণা ইমাম মহম্মদ তাওহিদীর

6344
"কাশ্মীর কোনদিনই পাকিস্তানের অংশ ছিল না", ঘোষণা ইমাম মহম্মদ তাওহিদীর

“কাশ্মীর কোনদিনই পাকিস্তানের অংশ ছিল না; কাশ্মীর কোনদিন পাকিস্তানের অংশ হবেও না”; বলে ফের মন্তব্য করলেন বিখ্যাত অস্ট্রেলিয়ান লেখক ইমাম মহম্মদ তাওহিদী। ইরানের কোম শহরে জন্ম নেওয়া, সিয়া সম্প্রদায়ের ইমাম মহম্মদ তাওহিদী; তাঁর বিতর্কিত মন্তব্যের জন্য সাড়া পৃথিবীতে বিখ্যাত। ইমাম মহম্মদ তাওহিদী ইসলাম ধর্মের মানুষ হয়েও; মুসলিম বিরোধী কথা বলতে ভয় করেন না। কাশ্মীর থেকে ৩৭০ ধারা ও ৩৫-এ বিলোপের পরেও; মোদী সরকারের সিদ্ধান্তের সমর্থনে; টুইট করেন ইমাম মহম্মদ তাওহিদী।

ইমাম মহম্মদ তাওহিদী লিখেওছেন যে; ‘কাশ্মীর কোনদিনই পাকিস্তানের অংশ ছিল না; আর কাশ্মীর কোনদিন পাকিস্তানের অংশ হবেও না’। ইমাম মহম্মদ তাওহিদী লিখেছেন; ‘কাশ্মীর এবং পাকিস্তান উভয়েই; ভারত থেকে জন্মেছে। মুসলিমরা, হিন্দু থেকে মুসলিম ধর্মে; পরিবর্তন করেছে নিজেদের। কোনভাবেই সত্য পরিবর্তন করা যাবে না যে; সমগ্রটাই হিন্দু রাজ্য ছিল”। তিনি আরও লেখেন; “ইসলামের থেকে ভারত অনেক বড়; পাকিস্তানকে একা ছেড়ে দেওয়া হোক”। পাকিস্তানকে তিনি সৎ থাকার; পরামর্শও দেন নিজের লেখায়।

আরও পড়ুনঃ নিষিদ্ধ দ্বীপের বাঙালি রানী, অসম্ভবকে সম্ভব করা বাঙালি নারী

ইমাম মহম্মদ তাওহিদী ইরানে জন্মালেও; ১২ বছর বয়সে অস্ট্রেলিয়ায় চলে যান পরিবারের সঙ্গে। তিনি অস্ট্রেলিয়ান ইসলামিক কলেজে পড়াশুনা করেন; ইরাকের কারবালায় ইসলামী মাদ্রাসা থেকে অধ্যয়ন; ও স্নাতক ডিগ্রি অর্জন করেছিলেন। তাওহিদী বিশ্বাস করেন যে; বেঁচে থাকার জন্য ইসলামকে অবশ্যই; সংস্কার করতে হবে। সহিস আল বুখারির লেখা বইকে; নিষিদ্ধ করার কথাও শোনা গেছে তার মুখে। তিনি মনে করেন, ওই বই স’ন্ত্রাসবাদে জড়িয়ে পরতে; উৎসাহ দেয় ইসলামিক মানুষকে।

ইমাম মহম্মদ এর মতে, ইসলামী চরমপন্থীরা ভাবে তারা ‘বোঝে’; কিন্তু তারা সেটা উপলব্ধি করে না। এই কারণে তাদের সহজেই; ভুল বোঝান খুব সহজ। প্রচুর পরিমাণে মসজিদ বানানোর বিপক্ষেও; মত পোষণ করেছেন ইমাম মহম্মদ। কাশ্মীর ইস্যুতে এই অস্ট্রেলিয়ান লেখক; বরাবরই ভারতের পাশে ছিলেন ও আছেন। তিনি বরাবরই মনে করেন; কাশ্মীরের উপরে পাকিস্তানের; কোন অধিকারই নেই। শুধু মাত্র স’ন্ত্রাস বজায় রাখার জন্যই; পাকিস্তান কাশ্মীরে নিজেদের ঘাঁটি গেড়েছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন