রাজীব কুমারকে আত্মসমর্পণের নির্দেশ কলকাতা হাইকোর্টের, পালিয়ে বাঁচার সব রাস্তাই বন্ধ

2773
রাজীব কুমারকে আত্মসমর্পণের নির্দেশ কলকাতা হাইকোর্টের, পালিয়ে বাঁচার সব রাস্তাই বন্ধ/The News বাংলা
রাজীব কুমারকে আত্মসমর্পণের নির্দেশ কলকাতা হাইকোর্টের, পালিয়ে বাঁচার সব রাস্তাই বন্ধ/The News বাংলা

রাজীব কুমারকে আত্মসমর্পণের নির্দেশ কলকাতা হাইকোর্টের; পালিয়ে বাঁচার সব রাস্তাই বন্ধ। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে; কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের আগাম জামিন মামলার শুনানি চলছিল। আর সেই শুনানি চলাকালীন; তাঁকে আত্মসমর্পণ করতে বললেন কলকাতা হাইকোর্টের বিচারপতি শহিদুল্লাহ মুন্সি ও বিচারপতি শুভাশিস দাশগুপ্তের ডিভিশন বেঞ্চ। মঙ্গলবার বিচারপতিদের এই পর্যবেক্ষণে; রাজীব কুমারের আগাম জামিনের সব রাস্তাই বন্ধ হল বলে মনে করা হচ্ছে। বুধবার দুপুর আড়াইটে নাগাদ; এই আগাম জামিন মামলার শুনানি হবে।

এদিকে মঙ্গলবার রাজীব কুমারকে আত্মসমর্পণের পরামর্শ দিলেন; কলকাতা হাইকোর্টের বিচারপতি শুভাশিস দাশগুপ্ত। রাজীব কুমারের আইজীবীর আবেদনের প্রেক্ষিতে বিচারপতি স্পষ্ট নির্দেশ দেন; “মক্কেলকে বলুন আত্মসমর্পণ করতে”। হাইকোর্টের এই নির্দেশের পর; রাজীব কুমারের আগাম জামিন পাবার রাস্তা যে বন্ধ হল; তা বলাই যায়।

আরও পড়ুনঃ রাজ্যপালকে দেখেও উঠতে পারলেন না অসুস্থ উপাচার্য, শিক্ষামন্ত্রী দেখেই দুপায়ে খাড়া

আলিপুর আদালতে আগাম জামিনের আবেদন খারিজ হওয়ার পর; ফের কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন রাজীব কুমার। গতকালই হাইকোর্টে রাজীব কুমারের আগাম জামিনের আবেদনের মামলাটি শুনানির জন্য নথিভুক্ত হয়। বুধবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চে রাজীব মামলার শুনানি। বিচারপতি শহিদুল্লাহ মুন্সি ও বিচারপতি শুভাশিস দাশগুপ্তের ডিভিশন বেঞ্চ; এই আগাম জামিনের মামলা শুনবে।

মঙ্গলবার শুনানি না হওয়ায়; বিচারপতিদের কাছে মামলাটি দ্রুত শোনার জন্য; আবেদন জানান রাজীবের আইনজীবীরা। সেই আবেদনের প্রেক্ষিতেই বিচারপতি শহিদুল্লাহ মুন্সি প্রশ্ন করেন; কেন দ্রুত শুনানির আর্জি করছেন? জবাবে রাজীবের আইনজীবীরা জানান; তাঁদের মক্কেলের নিম্ন-আদালতে আগাম জামিন খারিজ হয়েছে। পাশাপাশি তাঁর ছুটিও শেষ হতে চলেছে। সেজন্যই দ্রুত শুনানির জন্য আবেদন করছেন তিনি।

রাজীবের আইনজীবীদের কাছে এই কথা শোনার পরই; বিচারপতি শুভাশিষ দাশগুপ্ত বলেন; “মক্কেলকে বলুন আত্মসমর্পণ করতে”। আইনজীবীদের মাধ্যমেই রাজীব কুমারকে স্পষ্ট বার্তা দেন বিচারপতি দাশগুপ্ত; সিবিআইয়ের কাছে আত্মসমর্পণ করার। কিছুদিন আগেই কলকাতা হাইকোর্টের বিচারপতি মধুমন্ত্রী মৈত্র রায় দিয়েছিলেন; রাজীব কুমারকে গ্রেফতারে কোনও বাধা নেই।

এই পর্যবেক্ষণের পরে; বিচারপতি শহিদুল্লাহ মুন্সি ও বিচারপতি শুভাশিস দাশগুপ্তের ডিভিশন বেঞ্চ যে রাজীব কুমারকে আগাম জামিন দেবে না; তা জলের মত পরিষ্কার। এরপর রাজীব কুমার আত্মসমর্পণ করেন; না পালিয়ে বেড়ান; সেটাই এখন দেখার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন