সত্যজিত রায়ের গুপী গাইন বাঘা বাইন দিয়ে শুরু কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল

114
সত্যজিত রায়ের গুপী গাইন বাঘা বাইন দিয়ে শুরু কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল/The News বাংলা
সত্যজিত রায়ের গুপী গাইন বাঘা বাইন দিয়ে শুরু কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল/The News বাংলা

সত্যজিত রায়ের গুপী গাইন বাঘা বাইন দিয়ে; শুরু এবারের কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল। ২৫ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হবে; অস্কার জয়ী সত্যজিত রায়ের; গুপী গাইন বাঘা বাইন সিনেমার মধ্যে দিয়ে। এই বছর চলচ্চিত্র উৎসবের থিম কান্ট্রি হল জার্মানি। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন; জার্মানির বিখ্যাত চিত্রপরিচালক ফোলকার শ্লোয়েনডর্ফ ও শাহরুখ খান।

আরও পড়ুনঃ ডিএ নিয়ে চুপ মমতা সরকার, আদালতের দারস্থ সরকারি কর্মচারীরা

তবে কয়েকদিন আগেই শারীরিকভাবে অসুস্থ হয়ে পরার জন্য; অমিতাভ বচ্চন এবছর উদ্বোধনী অনুষ্ঠানে আসবেন কিনা; তা নিয়ে এখনও পর্যন্ত নিশ্চিত হতে পারেনি চলচ্চিত্র উৎসব কমিটি। ১৯৬৯ সালে সত্যজিৎ রায়ের দাদু উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর গল্পের ভিত্তিতেই; তৈরি হয়েছিল গুপী গাইন বাঘা বাইন। এই বছর সত্যজিৎ রায়ের এই ছায়াছবির; ৫০ বছর পূর্তি। সেই উপলক্ষেই ২৫ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে; এই সিনেমাটা দিয়েই শুভ সূচনা করা হবে বলে নবান্ন সূত্রে খবর।

আরও পড়ুনঃ পুজো শেষ হতেই আগামী বছরের ছুটির ঘোষণা মমতার

আগামী ৮ নভেম্বর থেকে শুরু হতে চলেছে; ২৫ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ৮ নভেম্বর নেতাজী ইন্ডোরে আনুষ্ঠানিক উদ্বোধন হবে। ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শাহরুখ খান; অমিতাভ বচ্চন এবং পরিচালক মহেশ ভাট। এবারের কান্ট্রি থিম জার্মানি। অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন; বিখ্যাত জার্মান পরিচালক ফোলকার শ্লোয়েনডর্ফ। অন্যান্যবার ১০ নভেম্বর থেকে চলচ্চিত্র উৎসব শুরু হলেও; এবার ৮ই নভেম্বর থেকে শুরু হবে। এর পেছনে কোনো বিশেষ কারণ রয়েছে কিনা; তার সদুত্তর মেলেনি মুখ্যমন্ত্রীর তরফ থেকে।

আরও পড়ুনঃ ৩৭০ উঠে যাবার পরেও, কাশ্মীরে বাঙালিরা বহিরাগত কেন

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (কেআইএফএফ) কমিটির; এবারের নতুন চেয়ারম্যান হয়েছেন পরিচালক রাজ চক্রবর্তী। এর আগে এই পদে ছিলেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। নবান্ন সুত্রের খবর, কাজের ব্যস্ততার জন্য; তিনি কমিটির কয়েকটি মিটিংয়ে থাকতে পারেননি। সেখান থেকেই আঁচ করা হয়েছিল যে; এই পদে নতুন মুখ দেখা যেতে পারে। তারপরেই নতুন চেয়ারম্যান করা হয় পরিচালক রাজ চক্রবর্তীকে। এবারেও থাকছে দেশ বিদেশের বিভিন্ন ফিল্ম।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন