ইঞ্জেকশন চুরি করেও শাস্তি নয়, শুধুই বদলি ‘তৃণমূলী’ ডাক্তারকে

4564
ইঞ্জেকশন চুরি করেও শাস্তি নয়, শুধুই বদলি 'তৃণমূলী' ডাক্তারকে
ইঞ্জেকশন চুরি করেও শাস্তি নয়, শুধুই বদলি 'তৃণমূলী' ডাক্তারকে

ইঞ্জেকশন চুরি করেও শাস্তি নয়; শুধুই বদলি ‘তৃণমূলী’ ডাক্তারকে! কোন শাস্তি নয় শুধুই বদলি করা হল, কলকাতা মেডিক্যাল কলেজ থেকে; ২৬টি টসিলিজুম্যাব ইঞ্জেকশন চুরির দায়ে অভিযুক্ত তৃণমূল ঘনিষ্ঠ ডাক্তার দেবাংশী সাহাকে। মেডিক্যাল কলেজের সিসিইউ থেকে; করোনার ২৬টি জীবনদায়ী ইঞ্জেকশন নেওয়ার অভিযোগ ওঠে দেবাংশীর বিরুদ্ধে। এই ইঞ্জেকশনের বাজার মূল্য; প্রায় ১০ লক্ষ টাকা। জীবনদায়ী ওষুধ চুরির ঘটনা প্রকাশ্যে আসতেই; নড়েচড়ে বসে স্বাস্থ্য দফতর। কমিটি গড়ে শুরু হয় তদন্ত প্রক্রিয়া। তদন্তে উঠে আসে, তৃণমূলের চিকিৎসক নেতা ও বিধায়ক; নির্মল মাজি ঘনিষ্ঠ মেডিক্যাল অফিসার দেবাংশী সাহা ও সিস্টার-ইন-চার্জের নাম। ঘটনায় নাম জড়ায়; তৃণমূল বিধায়ক নির্মল মাজির নামও।

আরও পড়ুনঃ মুকুল রায় ফিরতেই কি প্রথম ঘর ভাঙছে অর্জুন সিংয়ের, বেসুরো সুনীল

ইঞ্জেকশন কাণ্ডে সিসিইউ-এর সিস্টার ইনচার্জের সঙ্গে দেবাংশীর কথোপকথন; নেটমাধ্যমে ফাঁস হতেই হইচই পড়ে যায়। ঘটনার সত্যতা যাচাই করতে; ২টি তদন্ত কমিটি গঠন করা হয়। একটি কমিটি গঠন করেন; মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। ৩ চিকিৎসককে নিয়ে উচ্চ পর্যায়ের তদন্ত; শুরু হয় স্বাস্থ্য ভবনের নির্দেশে।

আরও পড়ুনঃ ‘লবিবাজি’র অভিযোগে কোণঠাসা দিলীপ, বিরুদ্ধে জোট বাঁধছে বঙ্গ বিজেপি

ঘটনার সপ্তাহখানেকের মধ্যেই; জোড়া তদন্ত কমিটির রিপোর্ট জমা করা হয় নবান্নে। তাতে উল্লেখ করা হয়; রিকুইজিশন ছাড়া নিয়ম বহির্ভূতভাবেই; মেডিক্যাল কলেজের স্টোর থেকে তুলে নেওয়া হয়েছে; ২৬টি টসিলিজুম্যাব ইঞ্জেকশন। অভিযোগ তোলা হয়, নির্মল মাঝি ঘনিষ্ঠ মেডিক্যাল অফিসার; দেবাংশী সাহার বিরুদ্ধে। এবার সেই ইঞ্জেকশন চুরির দায়ে; বদলি করা হল অভিযুক্ত চিকিৎসক দেবাংশী সাহাকে। আপাতত তাঁকে পাঠানো হয়েছে; কোচবিহারের শীতলকুচিতে।

আরও পড়ুনঃ মুকুল রায়ের সঙ্গেই তৃণমূলে ফিরতে উৎসাহী মণিরুল গদাধর, মমতার ‘গদ্দার’ লিস্টে নেই তো

মেডিক্যাল অফিসার দেবাংশী সাহাকে, শীতলকুচিতে ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের আওতাধীন; জটামারি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো হয়। শুক্রবার নির্দেশিকা জারি করে; জানিয়ে দিয়েছে স্বাস্থ্যভবন। কিন্তু প্রশ্ন উঠেছে, জীবনদায়ী মুল্যবান ওষুধ চুরির দায়ে কেন; কোন কঠিন শাস্তি দেওয়া হল না ওই চিকিৎসককে। বিরোধীদের দাবি, তৃণমূল ঘনিষ্ঠ বলেই; কড়া শাস্তির হাত থেকে বেঁচে গেলেন ওই চিকিৎসক। তবে এই নিয়ে মুখ খোলেননি; তৃণমূল বিধায়ক নির্মল মাজি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন