কলকাতা পুরসভা ভোটেই বিজেপির হাল ধরছেন বৈশাখী শোভন

451
কলকাতা পুরসভা ভোটেই বিজেপির হাল ধরছেন বৈশাখী শোভন/The News বাংলা
কলকাতা পুরসভা ভোটেই বিজেপির হাল ধরছেন বৈশাখী শোভন/The News বাংলা

মঙ্গলবার রাতের প্লেনেই বান্ধবীকে নিয়ে দিল্লি রওনা দিয়েছেন; প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। বুধবার বিকালেই শোভন বৈশাখী; যোগ দেবেন বিজেপিতে। গত এক বছরে; দুরত্ব বাড়িয়েছেন তৃণমূল কংগ্রেসের সঙ্গে। বারবার প্রশ্ন উঠেছে প্রাক্তন তৃণমূল মেয়রের; বিজেপিতে যোগদানের বিষয়ে। কিন্তু প্রতিবারই তিনি বিজেপিতে যোগদানের প্রসঙ্গ উড়িয়ে দিয়েছেন। মঙ্গলবার বিধানসভার ফিশারিজ স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়ে; রাতের প্লেনে দিল্লি উড়ে গিয়ে শোভন চট্টোপাধ্যায় বিজেপিতে যোগদানের পর্ব প্রস্তুত করে ফেলেন। বিকাল চারটেতে বিজেপি যোগ।

সামনেই কলকাতা পুরসভা নির্বাচন। বিজেপি সূত্রে খবর; তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে পুরসভা নির্বাচনে; শোভন চট্টোপাধ্যায়ই বিজেপির প্রথম পছন্দ। তাই যদি হয়; তাহলে পুরসভায় নিজের হারান চেয়ারের জন্য; তৃণমূলের বিরুদ্ধে পদ্ম শিবিরে লড়তে দেখা যাবে এক সময়ে মুখ্যমন্ত্রীর প্রিয় কাননকে।

আরও পড়ুনঃ হিসাব চাইলেই ধর্নায় বসেন দিদিমণি, মমতা বন্দ্যোপাধ্যায়কে ঘুরিয়ে দুর্নীতিবাজ বললেন দিলীপ ঘোষ

মঙ্গলবার শোভন চট্টোপাধ্যায়ের পদত্যাগে নিশ্চিত হয়ে গিয়েছিল যে; তৃণমূল কংগ্রেসের সঙ্গে তাঁর সক্রিয় হয়ে ওঠার কোনও সম্ভাবনাই আর নেই। নিজের ইস্তফাপত্র পাঠিয়ে সেই বার্তাই তৃণমূল দলের কাছে; স্পষ্ট করে দিয়েছেন তিনি। আর তারপরেই; শোভন চট্টোপাধ্যায় এবং তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় রওনা দেন দিল্লির উদ্দেশে। বুধবার বিকাল চারটেতে বিজেপিতে যোগ দেবেন তিনি।

শোভনের বিজেপিতে যোগদানের জল্পনা; বেশ কিছুদিন ধরেই চলছিল। মন্ত্রী ও কলকাতার মেয়র পদ থেকে ইস্তফা দেওয়ার পর থেকেই; তৃণমূলের সঙ্গে দূরত্ব বাড়িয়ে ছিলেন মমতা ঘনিষ্ঠ কানন। আর তখন থেকেই; শোভন চট্টোপাধ্যায়ের বিজেপিতে যোগদানের জল্পনায় সরগরম ছিল বাংলার রাজনীতি মহল।

আরও পড়ুনঃ দুর্গা পুজোয় আয়কর, রাজনীতি করার জন্যই কি মানুষকে ভুল বোঝাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা

কিছুদিন আগেই বান্ধবী বৈশাখীকে নিয়ে; সাংবাদিক বৈঠকে বিজেপিতে যোগদানের আভাসও দিয়েছিলেন শোভন। কলকাতার প্রাক্তন মেয়র বলেছিলেন; ভবিষ্যতেই বোঝা যাবে কোন পথে কোন সিদ্ধান্ত নেওয়া হবে। শেষ পর্যন্ত সেটাই সত্যি হতে চলেছে বুধবার।

এর আগে শোভন চট্টোপাধ্যায় বিজেপিতে যোগদানের ব্যাপারে কার্যত মুখে কুলুপ এঁটেছিলেন। গত একবছরে তৃণমূলের সঙ্গে দুরত্ব বাড়লেও; কখনই প্রকাশ্যে কোন ইঙ্গিত করেননি; বিজেপিতে যোগদানের। গত ২৩ জুলাই রাতে শোভন চট্টোপাধ্যায়ের ফ্ল্যাটে; ঘণ্টাখানেক বৈঠক করেন পার্থ চট্টোপাধ্যায়। সেই বৈঠকে ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন