কলকাতা পুলিশের মানবিক মুখ

2213
কলকাতা পুলিশের মানবিক মুখ/The News বাংলা

কলকাতা পুলিশের মানবিক মুখ। শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষা শুরু দু দিন আগেই; কলকাতা পুলিশের সিপি পড়ুয়াদের পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন। বলেছিলেন পরীক্ষা চলাকালীন কোনও রকম সমস্যায় পড়লে; যেন সরাসরি কন্ট্রোলরুমে ফোন করা হয়। মাইক বাজানো থেকে; রাজনৈতিক কোনও সভায় নেতাদের ভাষণে সবচেয়ে বেশি ভুগতে হয় পরীক্ষার্থীদের। এমন কোনও সমস্যায় পড়লে; যেন পুলিশকে জানায় পরীক্ষার্থীরা; ট্যুইটে এভাবেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন অনুজ শর্মা। কথা রাখল কলকাতা পুলিশ।

অ্যাডমিট ভুলে যাওয়া ছাত্রীকে; পরীক্ষায় বসতে সাহায্য করল বেলেঘাটার ওসি। মঙ্গলবার পরীক্ষা শুরু হয়ে যাওয়ার পর; ফুলবাগান নিউ ন্যাশনাল স্কুলের ছাত্রী অনীশা সিংকে অস্থির অবস্থায় ঘোরাফেরা করতে দেখেন বেলেঘাটার ওসি। অনীশার সঙ্গে কথা বলে পুলিশ জানতে পারে; সে অ্যাডমিট কার্ডটি বাড়িতে ভুলে এসেছে। তখনই বেলেঘাটা পুলিশের প্রচেষ্টায়; তার বাড়ি থেকে অ্যাডমিট কার্ডটি আনা হলে; পরীক্ষা কেন্দ্রে ঢুকতে পারে অনীশা।

বাণী বিদ্যামন্দির গার্লস স্কুলের ঘটনা। আরও একবার পুলিশের মানবিক মুখ সামনে এল। পরীক্ষা চলাকালীন কোনওরকম সমস্যায় পড়লে; পুলিশ যে তৎপর আরও একবার তার প্রমাণই পাওয়া গেল। এদিন পরীক্ষার শুরুতেই; পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে এগিয়ে আসেন স্বয়ং কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা। মাধ্যমিক পরীক্ষার প্রথম দিনে; দক্ষিণ কলকাতার এক স্কুলে; কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা পরীক্ষার্থীদের হাতে লাল গোলাপ দিয়ে শুভেচ্ছাও জানান।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন