কলকাতা পুলিশে প্রচুর পুরুষ-মহিলা সিভিক ভলেন্টিয়ার নিয়োগ

558
Image Source: Google

কলকাতা: কলকাতা পুলিশের ৩টি ডিভিশন/ ইউনিটে ১২৫ জন পুরুষ-মহিলা সিভিক ভলেন্টিয়ার নিয়োগ করা হবে। এমপ্লয়মেন্ট নোটিস নম্বর: FRC/Recruit/10/2018, তারিখ: ২৯ অক্টোবর ২০১৮।

Image Source: Google

শূন্যপদ: কলকাতা পুলিশের ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপ-এ শূন্যপদ ১০০। কলকাতা পুলিশের রিভার ট্রাফিক পুলিশে শূন্যপদ ৫০। কলকাতার পুলিশ সার্ভিস ডিপোয় শূন্যপদ ১৫।

যোগ্যতা: এই পদে আবেদন করার জন্য কলকাতা পুলিশের আওতাধীন এলাকার বাসিন্দা হলে অগ্রাধিকার। এছাড়া অন্তত অষ্টম শ্রেণি উত্তীর্ণ হতে হবে। খেলাধূলা এবং এনসিসি ক্যাডেট/ স্কাউটস/ এনএসএস গাইড/ সিভিল ডিফেন্স ভলেন্টিয়ারের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার।

কম্পিউটারে কাজের দক্ষতা এবং তার সার্টিফিকেট থাকতে হবে। কোনো থানায় ক্রিমিনাল রেকর্ড থাকলে আবেদন করা যাবে না। শারীরিক ও মানসিকভাবে সুস্থ, সবল হতে হবে। সাঁতার/জীবন রক্ষার কাজ/ওপরে বাওয়া/ইলেকট্রিকের কাজ/কলমিস্ত্রির কাজ/মোটর মেকানিকের কাজ/ওয়েল্ডিং/কাটিং/কার্পেন্ট্রি/পেইন্টিংয়ের কাজ জানতে হবে।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ২০-৬০ বছরের মধ্যে।

নিয়োগ পদ্ধতি: প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। পরে নিযুক্ত প্রার্থীদের ২ সপ্তাহের ট্রেনিং দেওয়া হবে।

Image Source: Google

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। আবেদনের ফর্ম পাবেন নিচের ঠিকানাগুলিতে, তাছাড়া এ ফোর মাপের কাগজে ডাউনলোড করেও নিতে পারেন।

সেটি পূরণ করে সঙ্গে সঙ্গে নিজের অ্যাটেস্টেড করা আইডেন্টিটি প্রুফ (প্যান কার্ড/ পাসপোর্ট/ ড্রাইভিং লাইসেন্স/ ভোটার কার্ড/ ছবি সহ ব্যাঙ্ক পাসবুক, আধার কার্ড/ ছবি সহ ই-আধার কার্ড), নিজের অ্যাটেস্টেড করা অ্যাড্রেস প্রুফ (পাসপোর্ট/ ড্রাইভিং লাইসেন্স/ ভোটার কার্ড/ ছবি সহ ব্যাঙ্ক পাসবুক/ আধার কার্ড/ ছবি সহ ই-আধার কার্ডশ ইলেক্ট্রিক বিল/ টেলিফোন বিল), নিজের অ্যাটেস্টেড করা সাম্প্রতিক ছবি, নিজের অ্যাটেস্টড করা বয়সের প্রমাণপত্র, নিজের অ্যাটেসস্টেড করা শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্রের কপি দিতে হবে।

একজন প্রার্থী একটি ইউনিটের জন্যেই আবেদন করতে পারবেন। আবেদন সরাসরি গিয়ে ড্রপ বক্সে জমা দিয়ে আসতে হবে, নিচের ঠিকানায়। ডাকযোগে জমা নেওয়া হবে না। আবেদনপত্রের খামের উপরে লিখতে হবে ‘APPLICATION FOR THE POST OF CIVIC VOLUNTEER’. আবেদনপত্রের নমুনা পাওয়া যাবে www.kolkatapolice.gov.in-এর ওয়েবসাইট থেকে। বা সরাসরি এই http://kolkatapolice.gov.in/images/docs/Enrolment_125_CVs.pdf লিঙ্কে গিয়েও আবেদনপত্রের বয়ান ডাউনলোড করা যাবে।

পূরণ করা আবেদনপত্র ও অন্যান্য নথি ড্রপ বাক্সে জমা দেবার শেষ তারিখ ৫ নভেম্বর ২০১৮, বিকাল ৫টা। আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা: Deputy Commissioner of Police, Combat Battalion Kolkata, 247, A.J.C Bose Road, Kolkata-700027

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন