মর্নিংওয়াকে বেরিয়ে মন্দিরে চুরি দেখে থানায়, অভিযোগ না নিয়ে ফুলপ্যান্ট পরতে পাঠাল কলকাতা পুলিশ

7110
মর্নিংওয়াকে বেরিয়ে মন্দিরে চুরি দেখে থানায়, অভিযোগ না নিয়ে ফুলপ্যান্ট পরতে পাঠাল কলকাতা পুলিশ
মর্নিংওয়াকে বেরিয়ে মন্দিরে চুরি দেখে থানায়, অভিযোগ না নিয়ে ফুলপ্যান্ট পরতে পাঠাল কলকাতা পুলিশ

হাফপ্যান্ট পরে মর্নিংওয়াকে বেরিয়ে, স্থানীয় মন্দিরে চুরি দেখে সোজা থানায়; অভিযোগ না নিয়ে ফুলপ্যান্ট পরতে বলল কলকাতা পুলিশ। এমনই অভিযোগ উঠল, কসবা থানার; পুলিশ অফিসারদের বিরুদ্ধে। হাফ প্যান্ট পরে গেলে, দুই যুবকের অভিযোগ নিতে; অস্বীকার করল কসবা থানার পুলিশ। অভিযোগ না নিয়েই; ফিরিয়ে দেওয়া হল দুই যুবককে। বাড়ি ফিরে ফুলপ্যান্ট পরে গেলে; তবেই অভিযোগ নেয় কসবা থানা! জানাচ্ছেন অভিযোগকারী; ওই দুই যুবক। সোশ্যাল মিডিয়ায় কলকাতা পুলিশকে অভিযোগ করেন এক যুবক; কিন্তু তাতেও যে উত্তর তাঁরা পান, তাতে স্তম্ভিত গোটা রাজ্য।

অভিযোগকারীদের নাম; অভিষেক ও বার্নিক। বার্নিকের বাড়ির কাছে; একটি মন্দির রয়েছে; সেখানেই চুরি হয়। সকালে সেই চুরির অভিযোগ দায়ের করতে; কসবা থানায় আসেন তাঁরা। বার্ণিকের কথায়, সেই সময় থানা থেকে জানান হয়; “আপনারা হাফপ্যান্ট পরে আছেন; বাড়ি থেকে ফুলপ্যান্ট পরে আসুন”। তখন বার্নিক অনুরোধ করেন; “দেখুন এটি তো জরুরি বিষয়; চুরি হয়ে গিয়েছে”। তাও তাড়াতাড়ি বাড়িতে গিয়ে, পোশাক বদলে না এলে; অভিযোগ নেয়নি পুলিশ। এরপর বাড়ি থেকে ফুলপ্যান্ট পরে এসে; অভিযোগ লেখান তাঁরা।

আরও পড়ুনঃ তৃণমূলে যোগ দিয়েও বিধানসভায় বিজেপির সঙ্গে, মুকুলকে অস্বস্তি থেকে কি মুক্তি দিচ্ছেন মমতা

ঘটনা আরও বাকি ছিল! সত্যিই কি; এই ড্রেস কোডের প্রয়োজন! কৌতুহল জাগে; ওই দুই যুবকের। উত্তর জানতে কলকাতা পুলিশকে; টুইটার হ্যান্ডেলে জিজ্ঞাসা করেন তাঁরা। কারণ এই তথ্য; সাধারণ নাগরিকের জানা উচিত। এরপর, সোশ্যাল মিডিয়ায়; পুলিশকে সরাসরি প্রশ্ন করেন ওই যুবক। থানায় অভিযোগ জানাতে; ড্রেস কোড দরকার নাকি? কোন উত্তর না দিয়ে; পাল্টা প্রশ্ন করে কলকাতা পুলিশ। “আপনি কি শর্টস পরে; অফিসে যান”?

আরও পড়ুনঃ বাংলায় এবার ধরা পড়ল ভুয়ো ফুড ইন্সপেক্টর

কলকাতা পুলিশের অফিসারদের এই ঘটনায়, ডিসি রশিদ মুনির খাঁ জানিয়েছেন; এই ঘটনায় এক অ্যাসিস্টেন্ট কমিশনারকে; তদন্ত করতে বলা হয়েছে। যদি অভিযোগ সত্যি হয়, কোনও তথ্য পাওয়া যায়; তাহলে তার বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করা হবে। প্রশ্ন একটাই, হাফপ্যান্ট পরে মর্নিংওয়াকে বেরিয়ে; শহরে উ’গ্রপন্থী হামলা দেখলেও কি; বাড়ি গিয়ে ফুলপ্যান্ট পরে এসে; তবেই থানায় ঢুকে কলকাতা পুলিশকে জানাতে হবে?

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন