চলে গেলেন নেতাজির আত্মীয়া কৃষ্ণা

1898
চলে গেলেন নেতাজির আত্মীয়া কৃষ্ণা/The News বাংলা

চলে গেলেন নেতাজির আত্মীয়া কৃষ্ণা । প্রয়াত নেতাজির পরিবারের আরেক সদস্য প্রয়াত শিক্ষাবিদ ও রাজনীতিক কৃষ্ণা বসু। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর। শনিবার সকাল দশটা কুড়ি নাগাদ; বাইপাসের ধারে মেডিকা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করে কৃষ্ণা বসু। কৃষ্ণা বসুর জন্ম ১৯৩০ সালের ২৬ ডিসেম্বর ঢাকায়। গত ৪-৫ দিন ধরে শারীরিক সমস্যায় ভুগছিল তিনি। গতকাল রাত থেকেই তার অবস্থার অবনতি হয়। মৃত্যুকালে তার পাশে ছিলেন; তার দুই ছেলে সুগত বসু ও সুমন্ত বসু।

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর করেন; কৃষ্ণা বসু। নেতাজি সুভাষচন্দ্র বসুর ভাইপো শিশির বসুর স্ত্রী ছিলেন তিনি। দীর্ঘদিন কলকাতা সিটি কলেজে; ইংরেজি সাহিত্যে অধ্যাপনা করেন ও সেই কলেজের অধ্যক্ষ ছিলেন তিনি। পরিবার সূত্রে যেটা জানা যাচ্ছে; চার বছর আগে ওনার স্ট্রোক হয়েছিল। তারপর সুস্থই ছিলেন। মাঝেমধ্যে বার্ধক্যজনিত কারণে অসুস্থ তো ঠিকই; কিন্তু গত ৪-৫ দিন আগে হৃদযন্ত্র সমস্যাকে বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি।

আজ সকালে আরো একবার স্ট্রোক হয়। যাদবপুর কেন্দ্র থেকে তিনবার সাংসদ হয়েছিলেন কৃষ্ণা বসু। বিদেশ মন্ত্রকের সংসদীয় কমিটির চেয়ারম্যানও হয়েছিলেন তিনি। তাঁর পুত্র সুগত বসুও যাদবপুর থেকে তৃণমূলের সাংসদ হয়েছিলেন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন