লতা মঙ্গেশকরের জন্মদিনে, দেশের তরফ থেকে বিশেষ উপহার দিচ্ছেন নরেন্দ্র মোদী

278
লতা মঙ্গেশকর এর জন্মদিনে, দেশের তরফ থেকে কি উপহার দিচ্ছেন নরেন্দ্র মোদী/The News বাংলা
লতা মঙ্গেশকর এর জন্মদিনে, দেশের তরফ থেকে কি উপহার দিচ্ছেন নরেন্দ্র মোদী/The News বাংলা

আগামী ২৮ শে সেপ্টেম্বর; কিংবদন্তী গায়িকা লতা মঙ্গেশকর এর জন্মদিন। আর এবার লতা মঙ্গেশকর এর জন্মদিনে; ভারতের তরফ থেকে; লতাকে তুলে দেওয়া হবে এক অদ্ভুত পুরস্কার। কিন্তু কি সেই পুরস্কার? দেশের তরফ থেকে; লতাকে জন্মদিনে কি উপহার দিচ্ছেন নরেন্দ্র মোদী? এবারের ২৮ শে সেপ্টেম্বর; ৯০ তম জন্মদিন লতার। আর সেটাকেই গোটা দেশের তরফ থেকে স্মরণীয় করে রাখতে উদ্যোগ নিয়েছে মোদী সরকার।

নরেন্দ্র মোদী সরকার কিংবদন্তি প্লেব্যাক গায়ক লতা মঙ্গেশকরকে; “জাতির কন্যা” উপাধিতে ভূষিত করার পরিকল্পনা নিয়েছেন। সাত দশক ধরে ভারতীয় চলচ্চিত্র সংগীতে; তার অবদানের শ্রদ্ধা ও ভালবাসা হিসাবে; গোটা দেশের তরফ থেকে লতা মঙ্গেশকরকে এই উপাধি দেওয়া হবে। এবার “নাইটিঙ্গেল অফ ইন্ডিয়া” হয়ে যাবেন “ডটার অফ ইন্ডিয়া”। বা জাতির কন্যা।

আরও পড়ুনঃ চাঁদে পা দিচ্ছে ভারত, নিজেকে ভারতীয় প্রমাণে ছুটছেন চন্দ্রযানের বিজ্ঞানী

কেন্দ্র সরকারের তরফ থেকে এই ঘোষণা করে বলা হয়েছে; “লতা মঙ্গেশকরকে “জাতির কন্যা” উপাধিতে ভূষিত করার পরিকল্পনা নেওয়া হয়েছে”। কেন্দ্র সরকার আগামী ২৮ সেপ্টেম্বর; তাঁর ৯০ তম জন্মদিনেই তাঁর হাতে এই সম্মান বা উপাধি তুলে দেবে।

“তিনি ভারতীয় জাতির সম্মিলিত কণ্ঠকে উপস্থাপন করেন। তাকে “জাতির কন্যা” উপাধি দিয়ে সম্মান জানানো; মানেই পুরো দেশকে সম্মান জানানো”। ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। “আনুষ্ঠানিকভাবে তাঁর নব্বইতম জন্মদিনে; তাঁকে এই উপাধিতে ভূষিত করব”; কেন্দ্র সরকার থেকে জানান হয়েছে।

আরও পড়ুনঃ ভারতীয় সেনার বিরুদ্ধে গুজব ছড়ানোর দায়ে, কাশ্মীরের বাম নেত্রীর নামে রাষ্ট্রদ্রোহিতার মামলা

গত বছরের শেষেই গুজব ছড়িয়েছিল যে; তিনি গানের জগত থেকে অবসর নিচ্ছেন। তবে লতা মঙ্গেশকর তার গুণমুগ্ধদের আশ্বস্ত করে জানিয়েছেন; অবসর নিচ্ছেন না তিনি। “জীবনের শেষদিন পর্যন্ত গান গাইব। সঙ্গীত আমার অস্তিত্বের রসদ। মঙ্গেশকর পরিবার সঙ্গীতের প্রতি নিবেদিত। সঙ্গীত আমাদের জীবন থেকে সরে গেলে আমরা শেষ”।

লতা মঙ্গেশকরের “জাতির কন্যা” উপাধি; পাওয়ার খবর শুনে গোটা দেশ মুগ্ধ। তাঁরাও চান জাতির কন্যাকে খুশি থাকতে দেখতে; আর চিরকাল গানের জগতেই থাকতে। সেই খুশির পরিমাণকেই বাড়িয়ে দিল কেন্দ্র সরকার। গোটা ভারত যা দেখবে আগামী ২৮ শে সেপ্টেম্বর।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন