পাক অধিকৃত কাশ্মীরে সেনা চৌকি উড়িয়ে দিল ভারত

351
পাক অধিকৃত কাশ্মীরে সেনা চৌকি উড়িয়ে দিল ভারত/The News বাংলা
পাক অধিকৃত কাশ্মীরে সেনা চৌকি উড়িয়ে দিল ভারত/The News বাংলা

পাক অধিকৃত কাশ্মীরে; সেনা চৌকি উড়িয়ে দিল ভারত। জম্মু কাশ্মীর সীমান্ত বরাবর পাক সেনাদের; কড়া জবাব দিল ভারতীয় সেনা। জম্মু কাশ্মীরে আর্টিক্যাল ৩৭০ এবং ৩৫-এ ধারা বাতিল করার পর; পাকিস্তান অনবরত চেষ্টা করছে ভারত সীমান্তে জঙ্গী ও ব্যাট ফোর্সকে ঢোকাবার। কিন্তু ভারতীয় সেনাবাহিনী; সেই চেষ্টা কোনভাবেই সফল হতে দেয়নি। এবার ভারতীয় সেনা জওয়ানেরা; লিপা ভ্যালিতে পাক সেনা নিয়ন্ত্রিত; সন্ত্রাসীদের লঞ্চিং প্যাড ধ্বংস করে দিয়েছে।

ভারত পাকিস্তান লাইন অফ কন্ট্রোলে পাকিস্তানের ব্যাট স্কোয়াড দ্বারা; কুপওয়ারা সেক্টর দিয়ে অনুপ্রবেশের চেষ্টাও বানচাল করে দেয় ভারতীয় সেনা। ৩৭০ ধারা বিলোপের মধ্যে দিয়ে; জম্মু কাশ্মীরকে কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করার পর থেকে; পাকিস্তান একের পর এক বেআইনি ও অবৈধ কাজ করে চলেছে। জঙ্গি ঢুকিয়ে কাশ্মীরে অশান্তি বাধানোই এর লক্ষ্য।

আরও পড়ুনঃ ভারত চাঁদে নামবে আমরা দাঁড়িয়ে দেখব, ভারতকে স্যালুট পাক মানবাধিকার কর্মীর

যুদ্ধ বার্তা নিষিদ্ধ করলেও চোরা পথে; সন্ত্রাসবাদীদের প্রবেশ করাচ্ছে পাকিস্তান। আইন ভেঙেই একাধিকবার ভারতীয় সেনার দিকে; ফায়ারিং করছে পাকিস্তানের সেনা। তাই সময় বুঝে সন্ত্রাসীদের লঞ্চিং প্যাড ধ্বংস করে দিয়েছে ভারতীয় সেনা। পাক অধিকৃত কাশ্মীরে; পাক সেনার দেখভালেই থাকে জঙ্গিরা; এটা প্রমাণিত।

আরও পড়ুনঃ কাশ্মীর ও বিক্রম কতদিন দৃষ্টি ঘুরিয়ে রাখতে পারবে, দেশে চাকরি যাচ্ছে লক্ষ লক্ষ মানুষের

এসএফ সূত্রে পাওয়া খবর থেকে জানতে পারা যাচ্ছে; জইশ-ই-মহম্মদের জঙ্গিরা সমুদ্রপথ দিয়ে ভারতের ঢোকার চেষ্টা চালিয়ে যাচ্ছে। গোপন সূত্রের খবর; জইশ-ই- মহম্মদের সংগঠনের; 50 জনের একটি জঙ্গী দলকে; বিশেষ ডিপ সি ডাইভিং এর ট্রেনিং দেওয়া হচ্ছে।

আরও পড়ুনঃ সাত বছর পর ভুল বুঝতে পারলেন, দময়ন্তীকে কলকাতায় আনলেন মমতা

এই ট্রেনিং-এ সামুদ্রিক পথে ভারতের সেনাকে হামলা করার; প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। বিএসএফ (BSF) এর এই রিপোর্ট আপাতত Southern Command কে পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়ার পর জেনারেল মেজর জানিয়ে দিয়েছেন; পাকিস্তানের ইচ্ছে কোনদিনও সফল হবে না।

এর আগেও মুম্বাই হামলার সময়; জলপথে প্রবেশ করে সন্ত্রাসবাদীদের দল। তাই সীমান্তের পাশাপাশি নিরাপত্তা বজায় আছে; ভারতীয় উপকূলবর্তী অঞ্চলগুলিতেও। ফলে পাকিস্তানের পরবর্তী পদক্ষেপের; পাল্টা জবাব দিতে তৈরী ভারতীয় সেনা। কাশ্মীরে হামলা আটকাতে; সতর্কতা জারি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন