জোর ঝটকা, রাহুলের ‘হাত’ ছেড়ে সম্ভবত ‘গেরুয়া’ শিবিরে কংগ্রেসের ‘ক্যাপ্টেন’

5033
জোর ঝটকা, রাহুলের 'হাত' ছেড়ে অমিতের বাড়িতে কংগ্রেসের 'ক্যাপ্টেন'
জোর ঝটকা, রাহুলের 'হাত' ছেড়ে অমিতের বাড়িতে কংগ্রেসের 'ক্যাপ্টেন'

জোর ঝটকা, রাহুলের ‘হাত’ ছেড়ে; অমিতের বাড়িতে যাচ্ছেন কংগ্রেসের ‘ক্যাপ্টেন’। কংগ্রেসের ‘হাত’ ছেড়ে এবার কি বিজেপির পথে; পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং? মঙ্গলবার ক্যাপ্টেনের দিল্লি সফর ঘিরে; তুঙ্গে উঠেছে জল্পনা। শোনা যাচ্ছে, দিল্লি সফরে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সভাপতি জেপি নাড্ডার সঙ্গে; দেখা করতে পারেন অমরিন্দর সিং। যদিও, তাঁর ঘনিষ্ঠ সূত্র এই খবর; নিশ্চিত করেনি। তবে ক্যাপ্টেন যে গেরুয়া শিবিরে যেতে পারেন; সেই সম্ভাবনা প্রবল বলেই মনে করছে দিল্লীর রাজনৈতিক মহল।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগের পরে; কংগ্রেস নেতা ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ কী হবে? পঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদে, ইস্তফা দেওয়ার পর থেকেই; এই জল্পনা বাড়ছে। যত দিন যাচ্ছে, ততই কংগ্রেসের সঙ্গে; তাঁর দূরত্ব বাড়ছে বলেই জানা যাচ্ছে। আর এই জল্পনা আরও কয়েক গুণ বেড়ে গিয়েছে; ক্যাপ্টেনের দিল্লি সফরকে কেন্দ্র করে। কানা ঘুষো শোনা যাচ্ছে, অমিত শাহ এবং জে পি নাড্ডার সঙ্গে; একান্ত বৈঠক হতে পারে তাঁর।

আরও পড়ুনঃ মাঝ আকাশেই ধ্বংস হবে শত্রুপক্ষের বিমান, চাঁদিপুরে শক্তি পরীক্ষায় সফল ভারতের নতুন মিসাইল

যদিও বিজেপি সূত্রে খবর, এদিন অমিত শাহর সঙ্গে; বৈঠক হচ্ছে না ক্যাপ্টেনের। নাড্ডার সঙ্গেও বৈঠক প্রসঙ্গেও; বিজেপির তরফে স্পষ্টভাবে কিছু জানানো হয়নি। অন্যদিকে ক্যাপ্তেনের টিম জানিয়েছে; “তিনি নিজের ব্যক্তিগত কাজেই দিল্লি এসেছেন; গুজব ছড়াবেন না”। তবে তা মানতে নারাজ; রাজধানীর রাজনৈতিক মহল। ক্যাপ্টেন অমরিন্দর সিংকে, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদ থেকে; সরিয়ে দিয়েছে কংগ্রেস। তাঁর পরিবর্তে মুখ্যমন্ত্রী করা হয়েছে; চরণজিত সিং চান্নিকে।

আরও পড়ুনঃ কংগ্রেসে যোগ দেবেন বলে, পার্টি অফিস থেকে এসি খুলে নিয়ে গেলেন ‘আজাদি’ চাওয়া বাম নেতা

মুখ্যমন্ত্রীর পদ খোয়ানোর পর থেকেই; অমরিন্দরের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে জল্পনা চলছিল। তিনি নিজেও কংগ্রেস ছাড়ার ইঙ্গিত; দিয়েই রেখেছিলেন। ক্যাপ্টেন দাবি করেছিলেন, তাঁর সামনে; সব রাস্তাই খোলা রয়েছে। তবে, অকর্মণ্য এবং দেশদ্রোহী সিধু যাতে ভোটে জিততে না পারেন; সেটা নিশ্চিত করতে সবরকম পদক্ষেপ করবেন তিনি। তবে সেই সিধুও তারপরেই; কংগ্রেস ছেড়েছেন। এখন ক্যাপ্টেন কি করেন; সেটাই এখন দেখার। সবকিছু ঠিকঠাক থাকলে; ‘গেরুয়া’ শিবিরেই যাচ্ছেন কংগ্রেসের ‘ক্যাপ্টেন’।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন