বামেদের নবান্ন অভিযানে তোলপাড়, পুলিশের লাঠি জলকামান ও ইটের আঘাতে আহত অসংখ্য ছাত্র ছাত্রী

165
বাম ছাত্র যুব সংগঠকের নবান্ন অভিযান তোলপাড়, আহত পুলিশ ও একাধিক ছাত্র/The News বাংলা
বাম ছাত্র যুব সংগঠকের নবান্ন অভিযান তোলপাড়, আহত পুলিশ ও একাধিক ছাত্র/The News বাংলা

বামেদের নবান্ন অভিযানে তোলপাড়; পুলিশের লাঠি জলকামান ও ইটের আঘাতে; আহত অসংখ্য ছাত্র ছাত্রী। বাম ছাত্র-যুব সংগঠনের ডাকে; নবান্ন অভিযানকে কেন্দ্র করে; তোলপাড় মল্লিকফটক চত্ত্বর। রাজ্যে বেকারত্বের বৃদ্ধির বিরুদ্ধে; শিল্প ও চাকরির দাবিতে; নবান্ন অভিযান করে রাজ্যের বাম ছাত্র যুব সংগঠন। নবান্নে পৌঁছনোর আগেই; মল্লিকফটক চত্ত্বরে শুরু হয় পুলিশের আক্রমণ। আটকে দেওয়া হয় মিছিল।

পুলিশের সঙ্গে কথা কাটাকাটি থেকে; বচসা শুরু বলে জানা যাচ্ছে। এরপর বাম ছাত্র যুব কর্মী-সমর্থকদের সঙ্গে; পুলিশের ধস্তাধস্তি চলে। স্থানীয়দের অভিযোগ; লাঠি উঁচিয়ে বাম ছাত্র-যুব কর্মী -সমর্থকদের বাধা দেয় পুলিশ। পালটা ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন; বাম ছাত্র-যুব সংগঠনের সদস্যরা।

আরো পড়ুনঃ ভারতীয় তথ্যকে তেলের সঙ্গে তুলনা করে পাল্টা জবাব পেলেন আম্বানি

এরপরই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়; বাম বিক্ষোভকারীদের আটকানোর জন্য চলে জলকামান। পুলিশ আটকানোর চেষ্টা করলেও; মিছিল ছেড়ে পিছু না হটে নিজেদের স্থানেই অটল থাকে বাম ছাত্র ও যুব সংগঠনের কর্মী-সমর্থকেরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে; চলে টিয়ার গ্যাস। ঘটনায় ইট ছোড়াছুড়িতে আহত হয়; বেশ কিছু ছাত্র যুব সমর্থক। ইটের আঘাতে মাথা ফেটে যায় অনেকের। জানা যাচ্ছে; একজন পুলিশ কর্মীও ইটের আঘাতে গুরুতর আহত হয়েছেন।

আরো পড়ুনঃ খুলে যাচ্ছে ভারতের সবচেয়ে বড় সুড়ঙ্গ, চীন সীমান্তে সেনা পৌঁছে যাবে পনেরো মিনিটে

অভিযানে আসা বাম সমর্থকদের অভিযোগ; দুইধারের বাড়ির ছাদ থেকে মিছিলের ওপর; ইট বৃষ্টি করছে তৃণমূলের সদস্যরা। সেই থেকেই বিক্ষোভ মাথা চাড়া দিয়ে ওঠে। ‘সিঙ্গুর থেকে নবান্ন চলো’; রাজ্যে শিল্প ও কর্মসংস্থানের দাবিতে; এদিন নবান্ন অভিযানের ডাক দিয়েছিল; এসএফআই ও ডিওয়াইএফআই সহ বাম ছাত্র-যুব সংগঠনগুলি।

আরো পড়ুনঃ ভারতীয় রেলের বেসরকারিকরণ, রেলের বুকিং কাউন্টার থেকে ট্রেন টিকিট দেবে না আইআরসিটিসি

কড়া নিরাপত্তা থাকলেও; এমনই ধুন্ধুমার কাণ্ড শুরু হয় মিছিলের শুরুতেই। ছাত্রদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি শুরু হয়। কাঁদানে গ্যাসে অসুস্থও হয়ে পড়েন কয়েকজন। রাস্তার মধ্যেই শুয়ে পরেন অনেকেই।

ছাত্র-যুব নেতা সায়নদ্বীপের অভিযোগ; বাড়ির মাথায় লুকিয়ে তৃণমূলের ছেলেরা; উপর থেকে ইট ছুড়ছে মিছিলের উপর। একদিকে ইটবৃষ্টি আর এক দিকে পুলিশের লাঠিচার্জ; এইসব মিলে উত্তপ্ত পরিস্থিতি তৈরী হয় বাম মিলিছকে কেন্দ্র করে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন