বিহারের মতই বাংলায় মোদী-শাহের টার্গেট ‘সাইলেন্ট ভোটার’

460
বিহারের মতই বাংলায় মোদী-শাহের টার্গেট 'সাইলেন্ট ভোটার'
বিহারের মতই বাংলায় মোদী-শাহের টার্গেট 'সাইলেন্ট ভোটার'

বিহারের মতই বাংলায়; মোদী-শাহের টার্গেট ‘সাইলেন্ট ভোটার’। বিজেপির অন্দরমহল থেকে শোনা যাচ্ছে; এবার বিজেপি কাজে লাগাতে চলেছে; বাংলার সাইলেন্ট ভোটারদের। বর্তমানে রাজনীতিতে সাইলেন্ট ভোটাররা; পাশা পাল্টে দিতে পারে। অর্থাৎ এমন ভোটার যারা কাকে ভোট দেবেন; তার কোনও আভাসই আগে থেকে পাওয়া যায়না। বিহার বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পরে; সাইলেন্ট ভোটারদের কথা; আরও বেশি প্রকাশ্যে এসেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিহার নির্বাচনের পর; ‘সাইলেন্ট ভোটার’দের ধন্যবাদও জানান। বিহারের মতোই বাংলাতেও, এই ‘সাইলেন্ট ভোটার’রাই; বিজেপির বৈতরণীকে দু’শো পার করিয়ে দেবে বলে; আশা করছেন দলের কেন্দ্রীয় নেতারা।

বর্তমানে ভারতীয় রাজনীতিতে, নতুন একটি শব্দের চল হয়েছে; ‘সাইলেন্ট ভোটার’। অর্থাৎ এমন ভোটার, যারা কাকে ভোট দেবেন; তা জনসমক্ষে প্রকাশিত নয়। বিহার বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পরে; এই সাইলেন্ট ভোটারদের নিয়ে; সংবাদমাধ্যমে বিস্তর লেখালিখিও হয়েছে। এমনকী স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী; দিল্লিতে দলের সদর দফতরে, বিহার নির্বাচনের বিজয়োৎসবে বক্তব্য রাখার সময়ে; ‘সাইলেন্ট ভোটার’দের ধন্যবাদও দিয়েছেন।

আরও পড়ুন; ‘অব কি বার ২০০ পার’, স্লোগান তুলে বাংলা জয়ের লক্ষ্যে ময়দানে বিজেপি

কারা বিজেপির কাছে; সাইলেন্ট ভোটার? “বিজেপির কাছে এমন সাইলেন্ট ভোটার রয়েছে; যাঁরা বারবার বিজেপিকে ভোট দিচ্ছেন। এঁরা হলেন দেশের নারী শক্তি। গ্রামীণ এলাকা থেকে শহরে; এঁরাই সাইলেন্ট ভোটার বিজেপির। বিজেপির শাসনে এঁরা সম্মান থেকে; সুযোগ পেয়েছেন। এসেছে বহু প্রকল্প”। বিহার ভোটের পর, এই বার্তা দিয়েই মোদী শাহ; বাংলাতেও ভরসা রাখছেন এই সাইলেন্ট ভোটারদের উপর। এই সাইলেন্ট ভোটাররা, বিজেপির সঙ্গে থাকছেন; বলে জানান মোদী-শাহ। নরেন্দ্র মোদী সাফ ভাষায় জানান, বাংলায় এই সাইলেন্ট ভোটাররা; যেকোনও মুহূর্তে বিজেপির দিকে আসতে পারেন।

বিহারের ক্ষেত্রে সেখানকার মহিলাদেরই; ‘সাইলেন্ট ভোটার’ বলে মনে করা হচ্ছে। ক্ষেত্র বিশেষে অবশ্য তা; পালটেও যেতে পারে। বিহারের মতোই বাংলাতেও; এই ‘সাইলেন্ট ভোটার’রাই, বিজেপির আসন সংখ্যা দু’শো পার করিয়ে দেবে; বলেই আশা করছেন দলের কেন্দ্রীয় নেতারা। আর সেই দিকেই তাকিয়ে; বঙ্গ বিজেপির নেতারা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন