মোদীর রামমন্দির ভূমি পুজোয় যাবেন না আদবানি, যোশী

1205
মোদীর রাম মন্দির ভূমি পুজোয় যাবেন না আদবানি, যোশী

আগামী ৫ অগস্ট হতে চলেছে; বহু চর্চিত অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজো। এই উপলক্ষে চর্চা চলছে দেশময়। রামমন্দিরের ভিত পুজোর পরে; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রথম ইট গাঁথবেন রামমন্দির নির্মাণে। রামমন্দির কর্তৃপক্ষের তরফ থেকে; আমন্ত্রণ জানানো হয়েছে বিশিষ্ট ব্যক্তিদের। তবে বর্তমান করোনা পরিস্থিতির দিকে নজর রেখে; অনুষ্ঠানে অনুপস্থিত থাকবেন; অনেক হাই-প্রোফাইল অতিথি; ও নামী শিল্পপতিরা। এমনকি রামমন্দির ভূমি পুজোয় যোগদান করবেন না; যার হাত ধরে রামমন্দির আন্দোলনের শুরু হয়েছিল; সেই প্রাক্তন উপ প্রধানমন্ত্রী লালকৃষ্ণ আডবাণী এবং মানবকল্যাণ মন্ত্রী মুরলি মনোহর যোশীও।

আরও পড়ুনঃ পালিয়ে বেড়াচ্ছে রিয়া, সুশান্ত মৃত্যুর তদন্তে প্রধানমন্ত্রী মোদীর হস্তক্ষেপ চেয়ে চিঠি

রামমন্দির ভূমি পুজোর বিশেষ দিনে; প্রবীণ এই দুই বিজেপি নেতা কেন উপস্থিত থাকবেন না; তা নিয়ে চলছে নানান জল্পনা। শুধুমাত্র বয়সজনীত কারণ; নাকি এর পিছনে রয়েছে রাজনৈতিক মনমালিন্য তা অবশ্য এখনও জানা যায়নি। অযোধ্যায় রামমন্দির তৈরি করার যে আন্দোলন শুরু হয়েছিল; তার পুরোধা ছিলেন লালকৃষ্ণ আডবাণী এবং মুরলি মনোহর যোশীই। তাই এই ঐতিহাসিক দিনের শুরুতে; তাদের অনুপস্থিতি, অনেকের মনে প্রশ্ন তুলেছে। মোদীকে পছন্দ না করাই কি এর কারণ? উঠছে প্রশ্ন।

আরও পড়ুনঃ ফিল্ম, ওয়েব সিরিজে ভারতীয় সেনা নিয়ে ভুলভাল দৃশ্য, প্রতিরক্ষা দফতরের অনুমতি ছাড়া রিলিজ বন্ধ

লালকৃষ্ণ আডবাণী এবং মুরলি মনোহর যোশী উপস্থিত না থাকলেও; ভূমিপুজোয় প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত থাকবেন; উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ; আরএসএস প্রধান মোহন ভাগবত; ভিএইচপি সহ-সভাপতি ও মন্দির ট্রাস্টের সাধারণ সচিব চাম্পাট রাই এবং রাম জন্মভূমি নায়াসের প্রধান মহন্ত নৃত্য গোপাল দাস। সবমিলিয়ে ঘরের মান অভিমান সামলে; রামমন্দির ভূমি পুজোয় তৈরি গেরুয়া শিবির।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন