চালু হচ্ছে না লোকাল ট্রেন, বাংলায় ফের বাড়ল করোনা বিধি-নিষেধের মেয়াদ

3370
বাড়ছে করোনা, বাংলায় ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বহাল বিধিনিষেধ, বন্ধ লোকাল ট্রেন
বাড়ছে করোনা, বাংলায় ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বহাল বিধিনিষেধ, বন্ধ লোকাল ট্রেন

চালু হচ্ছে না লোকাল ট্রেন; বাংলায় ফের বাড়ল করোনা বিধি-নিষেধের মেয়াদ। করোনা সংক্রমণ ঠেকাতে রাজ্য জুড়ে ৩১ শে জুলাই পর্যন্ত; জারি আছে কোভিড বিধিনিষেধ। ১ আগস্ট থেকে কি বিধি-নিষেধের ক্ষেত্রে; আরও ছাড় মিলবে? বাংলায় কবে চলবে; লোকাল ট্রেন? এই প্রশ্নই ছিল; মানুষের মনে। এই পরিস্থিতিতে নবান্ন থেকে, বিজ্ঞপ্তি জারি করে; রাজ্যবাসীর সংশয় দূর করল রাজ্য সরকার। আগামী ১৫ আগস্ট পর্যন্ত; ফের বাড়ল করোনা বিধিনিষেধের মেয়াদ। নাইট কার্ফু নিয়ে; আরও কড়াকড়ি করল রাজ্য। সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে এখনও; সব পরিষেবা চালু করার ঝুঁকি নিচ্ছে না রাজ্য সরকার। বন্ধই থাকছে; লোকাল ট্রেন।

৩১ জুলাই পর্যন্ত যে বিধি-নিষেধ চালু ছিল; তারই মেয়াদ বাড়িয়ে করা হল ১৫ অগস্ট পর্যন্ত। আজ, বৃহস্পতিবার সকালে নবান্ন থেকে; বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিধি-নিষেধের এই নতুন পর্যায়ে; তেমন কোনও পরিবর্তন হচ্ছে না নিয়মে। লোকাল ট্রেন চালু করার কথা; এ বারও জানায়নি রাজ্য। শুধু সরকারি অনুষ্ঠানের ক্ষেত্রে; নতুন করে কিছুটা ছাড় দেওয়া হয়েছে।

নবান্নের তরফে জারি করা নির্দেশে; Indoor Hall-এ অনুষ্ঠানের আয়োজন করতে হবে। আসন সংখ্যার ৫০ শতাংশ লোকজন; অনুষ্ঠানে অংশ নিতে পারবেন। অনুষ্ঠানে উপস্থিত সকলকে; অবশ্যই পরতে হবে মাস্ক। মানতে হবে; শারীরিক দূরত্ববিধি। এছাড়াও এবারের নির্দেশিকায়, রাতে কড়া বিধিনিষেধের কথাও; বিশেষভাবে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুনঃ সিবিআই তদন্ত নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে জোর ধাক্কা দিল কলকাতা হাইকোর্ট

রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত; বাইরে বেরনোর ক্ষেত্রে কঠোর বিধিনিষেধ জারি রয়েছে। স্বাস্থ্য পরিষেবা, আইনশৃঙ্খলার সঙ্গে যুক্ত এবং অন্যান্য জরুরি পরিষেবা ছাড়া; এই সময়ে যানবাহন এবং রাস্তাঘাটে সাধারণ মানুষের; চলাফেরাতে নিষেধাজ্ঞা জারি থাকছে। করোনা বিধি মানা নিয়ে, জেলাগুলিকে আরও কড়া নির্দেশ দিয়েছেন; মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

করোনা বিধি-নিষেধের; মেয়াদ বাড়িয়েছে কেন্দ্রও। ৩১ অগস্ট পর্যন্ত দেশ জুড়ে; করোনা সংক্রান্ত গাইডলাইনের মেয়াদ বাড়িয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। বুধবার কেন্দ্রের তরফে; এই নির্দেশিকা দেওয়া হয়েছে। একইসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে, দেশের সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে চিঠি লিখে জানিয়েছে; যাতে করোনা-বিধির ক্ষেত্রে কোনও ছাড় না দেওয়া হয়। সংক্রমণ কমে গিয়েছে বলে, কেউ যেন আত্মতু্ষ্টিতে না ভোগেন; এমনটাও লেখা হয়েছে চিঠিতে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন