ট্রেনের সিটে কাটা দাগ, ৬ এর সিটে ৮ এর বদলে ৩ জন, হাওড়া শিয়ালদায় বাড়ছে লোকাল ট্রেন

1518
ট্রেনের সিটে কাটা দাগ, ৬ এর সিটে ৮ এর বদলে ৩ জন, বুধবার থেকে চালু হচ্ছে লোকাল ট্রেন
ট্রেনের সিটে কাটা দাগ, ৬ এর সিটে ৮ এর বদলে ৩ জন, বুধবার থেকে চালু হচ্ছে লোকাল ট্রেন

চালু হচ্ছে লোকাল ট্রেন; কামরায় দূরত্ব রাখতে আসনে থাকবে ‘কাটা’ দাগ। ট্রেনের সিটে কাটা দাগ; ৬ এর সিটে ৮ এর বদলে ৩ জন। ছবি দেখে হাসছেন; হাওড়া ও শিয়ালদার নিত্যযাত্রীরা। আগামী বুধবার থেকে চালু হচ্ছে লোকাল ট্রেন; কোভিড বিধি মেনে যাবতীয় প্রস্তুতি শুরু করে দিল রেল। ট্রেনগুলি দীর্ঘদিন ধরে বসে রয়েছে। ধুলোও ঝাড়ার কাজ; শুরু করে দিয়েছেন রেলকর্মীরা। পরিষ্কার করা হচ্ছে কামরাগুলি। গত মার্চ থেকে বসে রয়েছে; লোকাল ট্রেনগুলি। আর সে কারণে যন্ত্রাংশে; মরচে পড়া স্বাভাবিক। সেগুলি পরীক্ষা করা হচ্ছে। প্রতিটি কামরায় সিটে কাটা হচ্ছে; লাল দাগ। ৬ টি সিটে আগে বসতেন ৮ জন; এখন বসতে পারবেন মাত্র ৩ জন। “অবাস্তব”; জানাচ্ছেন নিত্যযাত্রীরা।

আরও পড়ুনঃ মাত্র ২০০ ট্রেন, ট্রেন প্রতি ৬০০ যাত্রী, ডেইলি প্যাসেঞ্জার ৩৫ লাখ, মিলছে না নবান্ন রেলের অঙ্ক

ট্রেনের সিটে কাটা দাগ, ৬ এর সিটে ৮ এর বদলে ৩ জন

স্টেশনে যাত্রীদের মাঝে সামাজিক দূরত্ব রাখতে; গোল দাগ কাটা হয়েছিল আগেই। এবার কামরার আসনও; চিহ্নিতকরণ শুরু হল। ১২ বগির একটি লোকাল ট্রেনে; ১২০০ লোক বসতে পারেন। সেখানে বসে আসেন; ১৮০০ লোক। কোভিড পরিস্থিতিতে; এবার ৬০০ লোক বসার জায়গা করা হচ্ছে। তা নিশ্চিত করতে; আসনে কাটা চিহ্ন দেওয়া হচ্ছে। সেগুলিতে বসতে পারবেন না যাত্রীরা। আর এই ছবি দেখে; হেসে পাগল হয়ে যাচ্ছেন হাওড়া ও শিয়ালদার নিত্যযাত্রীরা। অনেকেই পরিষ্কার বলছেন; “কমেডি সার্কাস”।

আরও পড়ুনঃ ১০ শতাংশ থেকে সরে অফিস টাইমে ২০০ লোকাল ট্রেনে একমত নবান্ন রেল, ‘পণ্ডিতদের গাইডলাইন’ দেখে মজা নিচ্ছে নিত্যযাত্রীরা

ট্রেনের সিটে কাটা দাগ, ৬ এর সিটে ৮ এর বদলে ৩ জন

নবান্নে রাজ্য ও রেলের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে; সকাল ও সন্ধেয় অফিস টাইমে ট্রেনের সংখ্যা বাড়ানো হবে। হাওড়া শিয়ালদায় বাড়ছে; লোকাল ট্রেনের সংখ্যা। কয়েক লক্ষ যাত্রী প্রতিদিন; ট্রেনে যাতায়াত করেন। ফলে ট্রেনের কামরায়; আদৌ কোভিড বিধি মানা সম্ভব কিনা; তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। “একবার লোকাল ট্রেন চলতে দিন; তারপর দেখবেন সব বিধিনিষেধ ট্রেনের কামরা দিয়ে পালিয়েছে”; হেসে হেসেই বলছেন নিত্যযাত্রীরা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন