মধ্যপ্রদেশে কংগ্রেস মুখ্যমন্ত্রী কমল নাথের রাজত্বে, ব্যাঙ্ক লোন পেলেন না রাহুল গান্ধী

133
মধ্যপ্রদেশে কংগ্রেস মুখ্যমন্ত্রী কমল নাথের রাজত্বে, ব্যাঙ্ক লোন পেলেন না রাহুল গান্ধী/The News বাংলা
মধ্যপ্রদেশে কংগ্রেস মুখ্যমন্ত্রী কমল নাথের রাজত্বে, ব্যাঙ্ক লোন পেলেন না রাহুল গান্ধী/The News বাংলা

রাজ্যে কংগ্রেস রাজত্ব; অথচ ব্যাঙ্ক লোন পাচ্ছেন না রাহুল গান্ধী। ভাবা যায়! এমন ঘটনাই ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোর জেলার আখহান্দ নগরে। নাম রাহুল গান্ধী। তিনি দারুণ সমস্যায় পড়েছেন। অনেক দিন ধরে চেষ্টা করেও; তিনি ব্যাঙ্ক থেকে কিছুতেই লোন পাচ্ছেন না। কোন ব্যাঙ্কই রাহুল গান্ধীকে লোন দিচ্ছে না। তাও কোথাও? কংগ্রেস শাসিত রাজ্য মধ্যপ্রদেশে। ব্যাঙ্কের এতবড় সাহস! কংগ্রেস ক্ষমতায়; আর লোন পাচ্ছেন না রাহুল গান্ধী!

মধ্যপ্রদেশে কংগ্রেস মুখ্যমন্ত্রী কমল নাথের রাজত্বে থেকেও; সমস্যায় পড়ছেন রাহুল গান্ধী। কিন্তু এই রাহুল গান্ধী কংগ্রেস নেতা ‘রাহুল গান্ধী’ নয়। মধ্যপ্রদেশের ইন্দোর জেলার আখহান্দ নগরের; স্থানীয় বাসিন্দা এই রাহুল গান্ধী। নাম রাহুল আর ‘গান্ধী’ পদবির জন্যই; তিনি বেজায় সমস্যায় পড়ছেন। ব্যাঙ্ক থেকে ঋণ পাচ্ছেনই না। কেউ বিশ্বাসই করছে না; তার নামও রাহুল গান্ধী।

আরও পড়ুনঃ খোঁজ পাওয়া গেল বিখ্যাত ব্যবসায়ীর, কেন এরকম রাস্তা বেছেনিলেন তিনি

শুধু ব্যাঙ্কই নয়; এমনকি মোবাইলের সিম দিতেও অস্বীকার করছে মোবাইল অপারেটররা। তাই বাধ্য হয়ে ভাইয়ের নামে; সিম কিনে ব্যবহার করছেন তিনি। এমনকি দোকান থেকে জিনিস কিনলে; তাঁকে ওই নামে বিল দিতেও অস্বীকার করছেন; বেশ কিছু দোকানের মালিকরা।

হাসিঠাট্টা করে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে; তাঁর তুলনাও করছেন কেউ কেউ। ইন্দোরের বাসিন্দা রাহুল জানিয়েছেন; “ব্যবসার জন্য ব্যাঙ্কে ঋণ চাইতে গিয়েছিলাম। নাম শুনে এক ব্যাঙ্ককর্মী হেসে উঠলেন। তারপর বললেন; রাহুল গান্ধী দিল্লি থেকে ইন্দোরে চলে এলেন কবে”?

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রী মুসলিম মহিলাদের দেখেননি, উনি শুধু ভোট ব্যাংকের কথা ভেবেছেন

ভারতীয় রাজনীতিতে; বিখ্যাত নাম রাহুল গান্ধী। সেই একই নাম হওয়ায়; মধ্যপ্রদেশের এই স্থানীয় ব্যক্তিকে বিভিন্ন সমস্যায় পড়তে হচ্ছে। এই সমস্যা থেকে মুক্তি পেতে রাহুলের সিদ্ধান্ত; সে তাঁর পদবি বদলে ফেলবে। তাঁর পদবি হবে মালভিয়া। এর ফলে সে ব্যবসার জন্য লোন; আর গাড়ির লাইসেন্স দুটোই সহজে পেয়ে যাবে।

উত্তরাধিকার সূত্রে বাপের পদবি গান্ধী পাল্টাতে হচ্ছে ইন্দরের রাহুলকে। গান্ধী পাল্টে অন্য পদবি; তাঁকে এই সব সমস্যা থেকে মুক্তি দেয় কিনা; সেটাই এখন দেখার। তবে কেন তিনি রাহুল গান্ধী হিসাবে লোন বা সিম পাবেন না; প্রশ্ন রয়েই গেল!

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন