মইদুল ইসলামের পরিবার সরকারি চাকরি পেলে, উলেন রায়ের পরিবার কেন পাবে না

2556
মইদুল ইসলামের পরিবার চাকরি পেলে, উলেন রায়ের পরিবার কেন পাবে না
মইদুল ইসলামের পরিবার চাকরি পেলে, উলেন রায়ের পরিবার কেন পাবে না

মানব গুহ, কলকাতাঃ মইদুল ইসলাম মিদ্যা ও উলেন রায়। দুটো খুব পরিচিত নাম; বঙ্গ রাজনীতিতে। তবে তাঁরা কেউ জীবিত কালে; বিখ্যাত ছিলেন না। তাঁদের মৃত্যুর পর; বাংলার রাজনীতি তাঁদের বিখ্যাত করে দিয়েছে। বামেদের নবান্ন অভিযানে পুলিশের লাঠির আঘাতে মৃত্যুর অভিযোগ; ডিওয়াইএফআই নেতা মইদুল ইসলামের। আর ‘উত্তরবঙ্গের নবান্ন’ বা উত্তরকন্যা অভিযানে পুলিশের ছররা গুলিতে; মৃত্যুর অভিযোগ ওঠে বিজেপি কর্মী উলেন রায়ের ক্ষেত্রে। দুটি মৃত্যুর ঘটনাতেই পুলিশের বিরুদ্ধে অভিযোগ; দুই বিরোধী দলের। তবে তফাৎ একটাই। নবান্ন থেকে মইদুলের পরিবারকে; চাকরির প্রতিশ্রুতি দিয়েছেন মুখ্যমন্ত্রী। উলেন রায়ের ক্ষেত্রে; কোন কথাই বলেন নি মমতা। মইদুল ইসলামের পরিবার, সরকারি চাকরি পেলে; উলেন রায়ের পরিবার কেন পাবে না? উঠেছে প্রশ্ন।

কেন চাকরি পাবে না? উত্তর দিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। “উলেন রায় বিজেপি কর্মী ছিলেন; পুলিশের ছররা গুলিতে মারা যান। তাই তাঁর পরিবার; সরকারি চাকরি পাবে না। বাংলার মুখ্যমন্ত্রী দল দেখে; সরকারি চাকরি দেন”; পরিষ্কার বলেছেন বিজেপি সাংসদ। চাকরি তো অনেক দুরের কথা; বিজেপি কর্মীর মৃত্যুর ৯ দিন পর; উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের মর্গ থেকে; দেহ দেওয়া হয় পরিবারকে।

আরও পড়ুনঃ ১০ বছরে পালন হয়নি প্রতিশ্রুতি, আদি গঙ্গায় ঝাঁপ দিয়ে মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে শিক্ষামিত্ররা

গতবছরের ৭ ডিসেম্বর উত্তরকন্যা অভিযানে; শিলিগুড়িতে পুলিশ-বিজেপি কর্মীদের মধ্যে সং’ঘর্ষ; র’ণক্ষেত্রের চেহারা নেয়। ওই দিন শটগান বা প্যালেট গানের গুলিতে; মৃত্যু হয় জলপাইগুড়ির রাজগঞ্জের বিজেপি কর্মী উলেন রায়ের। কী ভাবে উলেনের মৃত্যু হল; তা নিয়ে বিতর্ক আজও অব্যহত। রাজ্য পুলিশের পক্ষ থেকে জানানো হয়; ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী; শটগানের গুলিতে মৃত্যু হয়েছে উলেনের। কিন্তু পুলিশ এই ধরনের; শটগান ব্যবহার করেনি। প্রশ্ন থেকেই গেছে; তা হলে ওই শটগান চালাল কে?

বামেদের নবান্ন অভিযানে, মমতার পুলিশের লাঠির আঘাতে আহত হয়েই; বাম নেতা মইদুলের মৃত্যু হয়েছে; এমনটাই অভিযোগ। তবে, পুলিশ মর্গের ময়নাতদন্তের রিপোর্টে; পুলিশের লাঠির আঘাতে মৃত্যুর অভিযোগ উড়িয়ে দেওয়া হয়েছে। তবে মুখ্যমন্ত্রী মমতা, নবান্ন থেকে মইদুল ইসলামের পরিবারের জন্য; চাকরির ঘোষণা করেছেন। উলেন রায় বিজেপি কর্মী হবার কারণেই কি; সরকারি চাকরি থেকে বঞ্চিত হলেন? উঠেছে প্রশ্ন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন